kalerkantho

রবিবার। ১৬ কার্তিক ১৪২৭ । ১ নভেম্বর ২০২০। ১৪ রবিউল আউয়াল ১৪৪২

৫৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা

জামিন পেলেন রোজবার্গ রাইস মিলের মালিক

নিজস্ব প্রতিবেদক    

২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



জামিন পেলেন রোজবার্গ রাইস মিলের মালিক

ফারমার্স ব্যাংক থেকে প্রায় ৫৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় জামিন পেয়েছেন শেরপুরের মেসার্স রোজবার্গ অটো রাইস মিলের মালিক হযরত আলী। আজ রবিবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালত এ জামিন আদেশ দেন। 

এর আগে গত ২৩ সেপ্টেম্বর আসামি পক্ষের আইনজীবী তার জামিনের জন্য আবেদন করেন। পরে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন। পরে আদালত অধিকতর শুনানির জন্য ২৭ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

এদিন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল অসুস্থ থাকায় শুনানির জন্য সময়ের আবেদন করেন। পরে আদালত সময়ের আবেদন খারিজ করে আসামি হযরত আলীর জামিন আবেদন মঞ্জুর করেন।

২০১৯ সালের ২৯ এপ্রিল দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে গুলশান থানায় অর্থ পাচার আইনে সাতজনকে আসামি করে মামলাটি দায়ের করেন। 

এ মামলা আসামিরা হলেন শেরপুরের মেসার্স রোজবার্গ অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক হযরত আলী, পরিচালক দেলোয়ার হোসেন, ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, ফারমার্স ব্যাংকের সাবেক এক্সিকিউটিভ অফিসার ও শেরপুর শাখার প্রধান উত্তম বড়ুয়া, ব্যাংকের সাবেক অতিরিক্ত পরিচালক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শামীম, ব্যাংকটির প্রধান কার্যালয়ের সাবেক সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ফয়সাল আহসান চৌধুরী ও সিটি সার্ভে লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খায়রুল আলম।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে অসৎ উদ্দেশ্যে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে ঋণের নামে ব্যাংকিং নিয়মনীতির তোয়াক্কা না করে ঋণ নিয়েছেন। বন্ধকি সম্পত্তির অতি মূল্যায়ন দেখিয়ে নেওয়া ৫৮ কোটি (যা সুদাসলে ৬৯ কোটি ৫৮ লাখ টাকা) আত্মসাৎ করেছেন। পরে ওই অর্থের অবৈধ প্রকৃতি গোপন করার জন্য জ্ঞাতসারে স্থানান্তর, হস্তান্তরপূর্বক লেয়ারিং করে অপরাধ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা