kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০২০ ২২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

প্রতীকী ছবি

খাগড়াছড়ির গোলাবাড়ি ইউনিয়নে একটি আদিবাসী বাড়িতে দরজা ভেঙে ঘরে ঢুকে প্রতিবন্ধী তরুণীকে গণধর্ষণ ও লুটপাটের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। পাশাপাশি জড়িতদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। মহিলা পরিষদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রতিনিয়ত কিশোরী, তরুণী ও নারীরা যৌন নিপীড়ন, ধর্ষণ, গণধর্ষণ, আত্মহত্যা ও হত্যাসহ নৃশংস নির্যাতনের শিকার হচ্ছে। বাংলাদেশ মহিলা পরিষদ দরজা ভেঙে ঘরে ঢুকে দুর্বৃত্ত কর্তৃক আদিবাসী প্রতিবন্ধী তরুণীকে গণধর্ষণ ও লুটপাট, সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নারীকে গণধর্ষণ এবং যশোরের বেনাপলে দুই কিশোরীকে পাচারের চেষ্টা ও গণধর্ষণের ঘটনা আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করে। 

সেই সঙ্গে সামাজিক অবক্ষয়, বিচার প্রক্রিয়া দীর্ঘসূত্রিতা ও বিচারহীনতার সংস্কৃতির ফলে এই ধরনের অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।’ এসময় নির্যাতনের শিকার কিশোরী, তরুণী ও নারীর সুচিকিৎসার দাবি জানানো হয়। একই সঙ্গে এ ধরনের বর্বর ও নৃশংস সহিংসতার ঘটনা প্রতিরোধে সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করা হয়।

পাশাপাশি ধর্ষণ, গণধর্ষণ, যৌন হয়রানি, পারিবারিক সহিংসতা এবং নারী ও শিশু নির্যাতনের ঘটনা প্রতিরোধে সব সামাজিক শক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা