kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

'আওয়ামী লীগই কানা গলিতে, নিশিরাতের ভোটে ক্ষমতায়'

অনলাইন ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৩:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



'আওয়ামী লীগই কানা গলিতে, নিশিরাতের ভোটে ক্ষমতায়'

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি।

'বিএনপি অলি-গলি খুঁজবে কেন? ওবায়দুল কাদের সাহেবরাই কানা গলি দিয়ে কখনো বিনা ভোটে, কখনো নিশিরাতের ভোটে ক্ষমতায় আছেন।'

'বিএনপি ক্ষমতায় যাওয়ার অলি-গলি খুঁজছে'- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে রাজোচিত জীবন নির্বাহ যাতে ব্যাহত না হয় সেজন্যই ওবায়দুল কাদের সাহেবরা কানা গলি দিয়ে কখনো বিনা ভোটে, কখনো নিশিরাতের ভোটে ক্ষমতায় আছেন। অলি-গলি ওবায়দুল কাদের সাহেবদেরই অবলম্বন করতে হয়। কারণ তাঁরা ভোটের অধিকার কেড়ে নিয়ে জনগণকে দুঃসহ জীবন-যাপনে বাধ্য করে অবৈধভাবে ক্ষমতা ধরে রেখেছেন। বিএনপি তো অবৈধ সরকারের পতনের জন্য প্রশস্ত রাজপথেই আন্দোলন করছে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের জবাবে রিজভী বলেন, পাকিস্তানি গোয়েন্দাদের সঙ্গে বিএনপির দহরম-মহরম বহু পুরনো। হঠাৎ করে তথ্যমন্ত্রীর এ ধরনের উদ্ভট বক্তব্য জনগণের মনে ঘোরতর সন্দেহের সৃষ্টি করেছে। মনে হয় তাঁর মন্ত্রিত্ব এখন টালমাটাল অবস্থায়। আওয়ামী লীগের জন্ম ও বিকাশ দেশি-বিদেশি গোয়েন্দাদের ল্যাবরেটরিতে। হাছান মাহমুদ সাহেব আপনি ভারতের প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির রচিত বইটি পড়ে দেখুন, কীভাবে তিনি জেনারেল মঈন ইউ আহমেদকে ম্যানেজ করেছিলেন শেখ হাসিনার পক্ষে।

রিজভী বলেন, চাঁদপুর সদর পৌরসভার আসন্ন মেয়র নির্বাচনে গত শুক্রবার নির্বাচনী প্রতীক আনার জন্য ধানের শীষের প্রার্থী ও তার সমর্থকরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে গেলে আওয়ামী সন্ত্রাসীরা তাদের ওপর আকস্মিক হামলা চালায়। হামলায় গুরুতর আহত হন বিএনপির ৪০ থেকে ৫০ জন নেতাকর্মী।

আজ শনিবার চলমান পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ প্রসঙ্গেও কথা বলেন বিএনপির এই নেতা। তিনি বলেন, নির্বাচনকে ঘিরে কয়েকদিন থেকেই চলছে ধানের শীষের প্রার্থীর সমর্থক ও নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের জুলুম-নির্যাতন। চলছে পুলিশি ধরপাকড়। নির্বাচন চলাকালে বিএনপির কোনো এজেন্টকে ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। কেবল আওয়ামী সন্ত্রাসীরাই কেন্দ্রে ঢুকে ভোট দিচ্ছে।  

মন্তব্য



সাতদিনের সেরা