kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

লক্ষ্মীবাজারে সৈয়দ শামসুল হক হলের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ২১:১৩ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীবাজারে সৈয়দ শামসুল হক হলের উদ্বোধন

পুরান ঢাকার লক্ষ্মীবাজার চাইল্ড হেভেন স্কুলে (সোহরাওয়ার্দী কলেজের পাশে) উদ্বোধন হলো 'সৈয়দ শামসুল হক হল'। আগামীকাল সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের চতুর্থ প্রয়াণবার্ষিকীর প্রাক্কালে মৈত্রী থিয়েটার ও শৌখিন থিয়েটারের যৌথ উদ্যোগে এই স্টুডিও থিয়েটার যাত্রা করলে। একই সঙ্গে উদ্বোধন হলো দুই দিনের নাট্য উৎসব।

শুক্রবার সন্ধ্যায় এই হল উদ্বোধন করেন বিশিষ্ট নাট্যজন আসাদুজ্জামান নূর। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অভিনয়শিল্পী ঝুনা চৌধুরী, আখতারুজ্জামান, পথনাটক পরিষদের সাধারণ সম্পাদক আহম্মেদ গিয়াস, লায়ন চিত্তরঞ্জন দাস, আদি ঢাকা সাংস্কৃতিক জোটের সভাপতি মানস বোস বাবুরাম প্রমুখ।

সভাপতিত্ব করেন চাইল্ড হেভেন স্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মো. আহসান সিদ্দিকী। স্বাগত বক্তব্য রাখেন শৌখিন থিয়েটারের প্রধান নির্বাহী হামিদুর রহমান পাপ্পু। সঞ্চালক ছিলেন মৈত্রী থিয়েটারের দলপ্রধান নিয়াজ আহমেদ। আলোচকরা এই স্টুডিও থিয়েটার নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। একই সঙ্গে শহরের সর্বত্র সংস্কৃতি চর্চার পরিবেশ সৃষ্টির উদ্যোগের প্রত্যাশা করেন।

উদ্বোধন শেষে মঞ্চস্থ হয় হামিদুর রহমান পাপ্পু নির্দেশিত মনোজ মিত্রের নাটক ‘প্রভাত ফিরে এসো’। নাটকের পরে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। দ্বিতীয় দিন শনিবার, সন্ধ্যা ৬টায় মঞ্চস্থ হবে নিয়াজ আহমেদ নির্দেশিত রমানাথ রায়ের গল্প অবলম্বনে নাটক ‘চা অথবা কফি’। এরপর মঞ্চস্থ হবে শব্দ নাট্যচর্চা কেন্দ্রের বহুল মঞ্চায়িত রওশন জান্নাত রুশনী রচিত ও দেবাশীষ ঘোষ নির্দেশিত নাটক ‘বীরাঙ্গনার বয়ান’। টিকিটের মূল্য রাখা হচ্ছে মাত্র ২০ টাকা।

আয়োজকরা জানিয়েছন, এ মঞ্চে বর্তমানে সপ্তহে দুইদিন এবং করোনা পরবর্তী সময়ে নিয়মিতভাবে মঞ্চনাটক ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা