kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

করোনা চিকিৎসায় পাশে ‘হ্যালোডক’

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০২:২১ | পড়া যাবে ২ মিনিটে



করোনা চিকিৎসায় পাশে ‘হ্যালোডক’

গত মার্চে দেশে হানা দেয় করোনা। সংক্রমণ শুরুর পর সরকার ঘোষণা করে সাধারণ ছুটি। ওই সময় ঘর থেকে বের হওয়ার খুব একটা সুযোগ ছিল না। তখনই ঘরবন্দি রোগীদের চিকিৎসায় ‘হ্যালোডক২৪ডটকম’ যাত্রা শুরু করে। এর ফলে সরাসরি দেখা না করেও ঘরে বসে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে বিনা মূল্যে পরামর্শ নিতে পারতেন রোগীরা। বর্তমানেও এই সেবা ফোন কিংবা ইন্টারনেটের মাধ্যমে বিনা মূল্যে নিচ্ছেন রোগীরা।

করোনা মহামারিতে পেশাগত দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে সম্প্রতি প্রশংসাপত্র দেওয়া হয়েছে সেই সব মানবিক চিকিৎসককে। এআইভিত্তিক টেলিমেডিসিন প্ল্যাটফর্ম হ্যালোডক২৪ডটকম  (Hellodoc24.com)-এর আয়োজনে করোনাকালে দায়িত্বরত চিকিৎসকদের মহৎ কাজের স্বীকৃতি হিসেবে এই প্রশংসাপত্র দেওয়া হয়। চিকিৎসকদের হাতে সনদ তুলে দেন বিএমআরসির চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী। তিনি এ সময় ফোন ও ইন্টারনেটের মাধ্যমে বিনা মূল্যে চিকিৎসা দেওয়ার উদ্যোগকে সময়োপযোগী হিসেবে উল্লেখ করেন।

হ্যালোডক২৪ডটকম সূত্র জানায়, চিকিৎসা পরামর্শ পেতে ০৯৬৩৮০২৪০২৪ নম্বরে ফোন করে অথবা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের  www.facebook.com/hellodoc24  ঠিকানায় যোগাযোগ করে বিনা মূল্যে চিকিৎসাসেবা নিতে পারছেন যে কেউ।

হ্যালোডক২৪ডটকমের নির্বাহী কর্মকর্তা ইফতেখার রশিদ বলেন, ‘আমি বিশ্বাস করি, ভালো স্বাস্থ্যসেবা একটি মানুষের মৌলিক অধিকার; সে যে জাতি-ধর্ম-বর্ণ বা গোত্রের হোক না কেন। বাংলাদেশকে একটি সুস্থ জাতি হিসেবে গড়ে উঠতে সহায়তা করার লক্ষ্যে সরকারের সঙ্গে কাজ চালিয়ে যাবে হ্যালোডক২৪ডটকম।’

সূত্র  জানায়, তিন মাসেরও কম সময়ে ১০ হাজারেরও বেশি রোগীকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এর ফলে তিন হাজারেরও বেশি করোনা আক্রান্ত রোগী সফলভাবে চিকিৎসা নিয়েছে বলে হ্যালোডক২৪ডটকমের পক্ষ থেকে জানানো হয়েছে। দেশের প্রত্যন্ত এলাকা থেকেও এই সেবা গ্রহণ করা যাবে বলে জানিয়েছেন হ্যালোডক২৪ডটকম সংশ্লিষ্টরা।

মন্তব্য



সাতদিনের সেরা