kalerkantho

বুধবার । ৫ কার্তিক ১৪২৭। ২১ অক্টোবর ২০২০। ৩ রবিউল আউয়াল ১৪৪২

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার ওয়াসিমের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার ওয়াসিমের জামিন বাতিল

প্রায় এক কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার মো. ওয়াসিম খানকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। জামিন বাতিল চেয়ে দুদকের করা আবদেন নিষ্পত্তি করে বৃহস্পতিবার এ আদেশ দেন বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বিভাগের দুই নম্বর বেঞ্চ। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। ওয়াসিমের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এএম আমিনউদ্দিন।  

গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার সদর থানা বাস টার্মিনাল এলাকায় ঘুষের ৬৬ লাখ ৭৫ হাজার ৫৫০ টাকাসহ মো. ওয়াসিম খানকে আটক করে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত মো. ফেরদৌস খান ও মো. ফরিদ উদ্দিন পালিয়ে যান। পরে ওয়াসিম খানের স্বীকারোক্তি অনুযায়ী আরও ২৬ লাখ ৮৪ হাজার ৬শ টাকা জব্দ করে র‌্যাব। এ ঘটনায় গত ১০ মার্চ কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের তিন সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় অভিযোগ করা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের টাকা উঠিয়ে দেওয়ার আশ্বাসে ওই ঘুষ নেন।

এ মামলায় গত ৬ জুলাই হাইকোর্ট তাকে জামিন দেন। পরে দুদকের আবেদনে গত ২১ জুলাই ওয়াসিমের জামিন স্থগিত করেন চেম্বার বিচারপতির আদালত। এরই ধারাবাহিকতায় দুদকের আবেদনে গতকাল ওয়াসিমের জামিন বাতিল করে আদেশ দেন আপিল বিভাগ।

মন্তব্য



সাতদিনের সেরা