kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

দোষীর শাস্তি দাবি

সাভারে তরুণী হত্যা : প্রধানমন্ত্রীর কাছে মহিলা পরিষদের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ২২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



সাভারে তরুণী হত্যা : প্রধানমন্ত্রীর কাছে মহিলা পরিষদের স্মারকলিপি

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় সাভারে দশম শ্রেণির এক ছাত্রীকে নৃশংসভাবে ছুরিরাঘাতে হত্যার ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। আজ বুধবার মহিলা পরিষদের পক্ষ থেকে এই স্বারকলিপি দেওয়া হয়।

মহিলা পরিষদ ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত ওই স্মারকলিপিতে বলা হয়, স্কুলছাত্রীকে রিকশা থেকে টেনেহেচঁড়ে নামিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে তুলে নিয়ে ছুরির আঘাতে হত্যার ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং তার বিরুদ্ধ যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ হত্যার শিকার স্কুলছাত্রীর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের অনুরোধ জানাচ্ছে।

উল্লেখ্য, গত রবিবার সন্ধ্যায় ওই শিক্ষর্থীর শ্বাসকষ্ট হওয়ায় তার ভাইয়ের সাথে রিকশা করে চিকিত্সার জন্য হাসপাতালে যাওয়ার সময় মিজানুর রহমান রিকশার গতি রোধ করে অস্ত্রের মুখে স্কুলছাত্রীকে টেনেহিঁচড়ে রিকশা থেকে নামিয়ে দক্ষিণপাড়া এলাকায় নিজের একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায়। সেখানে মিজানুর রহমান স্কুলছাত্রীর গলায়, পেটে, মুখে ও ঘাড়ে ছুরির আঘাত করে পালিয়ে যায়। স্কুলছাত্রীর চিত্কার শুনে আশপাশের স্থানীয় লোকজন গুরম্নতর অবস্থায় উদ্ধার করে প্রথমে থানা রোডের প্রাইম হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি হলে রাতেই তাকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিত্সাধীন অবস্থায় মৃত্যু হয়।

গত দেড় বছর ধরে ওই স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত ও প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল মিজানুর রহমান নামের ওই বখাটে। এ বিষয়ে তার পরিবারকে অবহিত করা হলেও পরিবার থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা