kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

ক্রীড়া পরিষদের পরিত্যক্ত সুইমিং পুল ভেঙে মাল্টিপারপাস বিল্ডিং তৈরির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া পরিষদের পরিত্যক্ত সুইমিং পুল ভেঙে মাল্টিপারপাস বিল্ডিং তৈরির সুপারিশ

জাতীয় ক্রীড়া পরিষদ ভবন সংলগ্ন পরিত্যক্ত সুইমিং পুলটি ভেঙে ২৫-৩০ তলা বিশিষ্ট একটি মাল্টিপারপাস বিল্ডিং তৈরির সুপারিশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। আজ বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৮ম বৈঠকে এই সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয় জানিয়েছে, সংসদীয় কমিটির সভাপতি আবদুল্লাহ-আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং ও এ এম নাঈমুর রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে পরিত্যক্ত সুইমিং পুল নিয়ে আলোচনা ছাড়াও বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের খেলোয়াড়দের প্রশিক্ষণের বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে প্রশিক্ষণের জন্য একজন পুরুষ ও একজন মহিলা কোচ নিয়োগ, আন্তর্জাতিক মানের স্থায়ী মাঠের ব্যবস্থা গ্রহণ এবং অর্থ বরাদ্দ বৃদ্ধির সুপারিশ করা হয়।

বৈঠকে জানানো হয়, ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বর্তমান সরকারের একটি অগ্রাধিকারমূলক কর্মসূচি। কর্মপ্রত্যাশী ২৪ থেকে ৩৫ বছর বয়সী শিক্ষিত (উচ্চ মাধ্যমিক ও তার বেশি) যুবক ও যুব মহিলা ন্যাশনাল সার্ভিস কর্মসূচির উপকারভোগী। পাইলটিং প্রকল্প শেষে এই কর্মসূচি সম্প্রসারিত হয়েছে। এপর্যন্ত ৩৭ টি জেলার ১২৮টি উপজেলা কর্মসূচিভুক্ত হয়েছে। 

আরো জানানো হয়, এই কর্মসূচির অধীনে এ পর্যন্ত ২২ লাখ ৯ হাজার ৯১০ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এরমধ্যে অস্থায়ী কর্মসংযুক্তিপ্রাপ্ত ২২ লাখ ৭ হাজার ৫৭৫ জন। কর্মসংযুক্তিতে ২০০৯-২০১০ অর্থবছরে হতে ২০১৯-২০২০ অর্থবছরে এ পর্যন্ত তিন হাজার ১৮০ কোটি ৮২ লাখ টাকা ব্যয় হয়েছে। চলতি অর্থবছরে এ কর্মসূচির বরাদ্দ ৫৭৬ কোটি ৮৫ লাখ টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা