kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

সৌদিপ্রবাসীদের কাছে সোমবার পর্যন্ত সময় চাইলেন মন্ত্রী

অনলাইন ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



সৌদিপ্রবাসীদের কাছে সোমবার পর্যন্ত সময় চাইলেন মন্ত্রী

মন্ত্রণালয় ঘেরাও করা বিক্ষুব্ধ সৌদিপ্রবাসীদের কাছে তাদের সমস্যার বিষয়ে আপডেট জানাতে আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

আজ বুধবার দুপুরের দিকে সৌদিপ্রবাসীদের ছয় প্রতিনিধির সঙ্গে আলোচনা শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান। 

সৌদি আরবে ফিরতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও ফ্লাইটের দাবিতে টানা তৃতীয় দিনের মতো আজও বিক্ষোভ করেন সৌদিপ্রবাসীরা। কারওয়ান বাজারে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত দুই দফা সড়ক অবরোধ করেন তারা।

বেলা ১১টার দিকে রাহধানীর ইস্কাটনে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেন সৌদিপ্রবাসীরা। তারা মন্ত্রণালয়ের সামনের সড়কে অবস্থান নেন। এরপর ১টার দিকে সৌদিপ্রবাসীদের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে যান। আলোচনা শেষে দুপুর দেড়টার দিকে তারা বেরিয়ে আসেন।

পরে প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, সৌদিপ্রবাসীদের কাছে তিনি সোমবার পর্যন্ত সময় চেয়েছেন। তাদের সমস্যার বিষয়ে তখন আপডেট জানাবেন।

এদিকে দেশে আটকেপড়া বাংলাদেশিদের সৌদি আরবে যাওয়া নিশ্চিত করতে সে দেশের সরকারকে তিন মাসের জন্য আকামার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার বাংলাদেশের দূতাবাস এ অনুরোধ জানিয়ে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে।

এদিকে মঙ্গলবার সকাল থেকেই বিক্ষোভে নামেন প্রবাসীরা। কারওয়ানবাজার মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন সৌদি আরব থেকে ছুটিতে এসে আটকেপড়া প্রবাসীরা।

মন্তব্য



সাতদিনের সেরা