kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

বন্ধ ক্যাম্পাসে গার্মেন্টস সমিতির নির্বাচন, কিছুই জানে না জবি প্রশাসন!

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বন্ধ ক্যাম্পাসে গার্মেন্টস সমিতির নির্বাচন, কিছুই জানে না জবি প্রশাসন!

করোনাভাইরাসের কারণে বন্ধ ক্যাম্পাসে নোয়াখালী গার্মেন্টস এক্সেসোরিজ সমবায় সমিতির নির্বাচন। অথচ এ বিষয়ে অবগত নয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী শনিবার এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

সূত্র থেকে জানা যায়, পগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ পুরোপুরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়ে নোয়াখালী গার্মেন্টস এক্সেসোরিজ সমবায় সমিতির নির্বাচন উপলক্ষে ভোট কেন্দ্র হিসেবে ভাড়া দিয়েছে পগোজ স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। আগামি শনিবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, এ নির্বাচন উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে ও আশপাশে ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে। এমনকি বন্ধ ক্যাম্পাসে বহিরাগত মানুষের সমাগম চোখে পড়েছে। 

এ বিষয়ে পগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. মনির হোসেনের কাছে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অনুমতি নেওয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা অনুমতি নিয়ে নিবো। ভিসি স্যার আমাদের হলরুম ভাড়া দেওয়ার জন্য সবসময় অনুমতি দিয়ে থাকেন। তবে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের অনুমতি ছাড়া আর এমন হবে না। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল বলেন, কোনো প্রকার নির্বাচনের বিষয়ে কিছু জানি না। এখন যেহেতু বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে এই পরিস্থিতিতে সকল প্রকার সভা, সমাবেশ বন্ধ থাকবে। এই নির্বাচনের কোনোভাবেই অনুমতি দেওয়া হবে না। আমরা ব্যবস্থা নিচ্ছি।

২০১৫-১৬ সেশন থেকে পগোজ স্কুল অ্যান্ড কলেজকে যুক্ত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিটিউটের যাত্রা শুরু হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা