kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

হাইকোর্টে জাল নথি দাখিল করে অস্ত্র মামলার আসামির জামিন

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৫২ | পড়া যাবে ২ মিনিটে



হাইকোর্টে জাল নথি দাখিল করে অস্ত্র মামলার আসামির জামিন

আবারো হাইকোর্টে জাল নথি দাখিল করে জামিন নেওয়ার ঘটনা ঘটেছে। এবার নিম্ন আদালতের রায়ের কপি জাল করে হাইকোর্ট থেকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কায়েতপাড়া গ্রামের আব্দুস সাত্তারের জামিন নেওয়ার ঘটনা ধরা পড়েছে।

এ কারণে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ সাত্তারের জামিন বাতিল করে আদেশ দিয়েছেন। এছাড়া পরবর্তী আদেশের জন্য আগামী ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন। 

জানা যায়, পুলিশ ২০১৮ সালের ২ মে রাতে অস্ত্র ও গুলিসহ সাত্তারকে গ্রেপ্তার করে। পর দিন সাত্তারের নামে অস্ত্র আইনে একটি মামলা হয়। ওই বছরের ৬ জুলাই সাত্তারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলায় ওই বছরের ৩১ অক্টোবর সাত্তারকে অস্ত্র আইনের দুটি ধারায় ১৭ বছরের সাজা দেন আদালত। নিম্ন আদালতের ওই রায় জাল করে আগ্নেয়াস্ত্রের পরিবর্তে ‘চাইনিজ কুড়াল’ উদ্ধার দেখিয়ে ভুয়া রায় বানিয়ে তা হাইকোর্টে দাখিল করে। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে দাখিল করা আপিলের সঙ্গে এই জাল রায়ের কপি দাখিল করে।

কিন্তু ওই আসামির দাখিল করা নথিপত্র নিয়ে তার আইনজীবী অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমানের সন্দেহ হওয়ায় এ আইনজীবী নিজেই অনুসন্ধান চালান। তার অনুসন্ধানে জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। এরপর ওই আইনজীবী গতকাল বিষয়টি লিখিতভাবে আদালতকে জানান। এরপর আদালত সাত্তারের জামিন আদেশ প্রত্যাহার করে নতুন আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।

মন্তব্য



সাতদিনের সেরা