kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

'মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিল' পাসে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



'মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিল' পাসে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ

স্বাস্থ্য সুরক্ষা, মাতৃস্বাস্থ্য উন্নয়ন, মাতৃমৃত্যু হ্রাস এবং পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদারের লক্ষ্যে ‘মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিষয়ক বিল’ পাসের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে জাতীয় সংসদের ‘মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা’ বিষয়ক সাব-কমিটি।

আজ সোমবার সাব কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। সাব কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে সাব-কমিটির সদস্য মো. আব্দুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার, মো. হাবিবে মিল্লাত, মো. শামসুল হক টুকু অংশ নেন। এ ছাড়া জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, প্রকল্প পরিচালক এম এ কামাল বিল্লাহ, উপ প্রকল্প পরিচালক এ কে এম আব্দুর রহিম ভূঁইয়া ও টেকনিক্যাল অফিসার খন্দকার জাকিউর রহমান উপস্থিত ছিলেন।

বৈঠকে অপরিকল্পিত গর্ভধারণ হ্রাস, মাতৃমৃত্যুর হার কমানো, কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধি, জনসংখ্যা নিয়ন্ত্রণের লক্ষ্যে পরিবার পরিকল্পনা কার্যক্রমে জনসাধারণের মধ্যে ব্যাপক সচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করা হয়।

এ ছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় পর্যায়ের স্বাস্থ্য বিশেষজ্ঞদের নিয়ে পরামর্শ সভা আয়োজনের সুপারিশ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা