kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

ছয় হাজার প্রশিক্ষিত গৃহকর্মী নেবে হংকং

অনলাইন ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০২০ ০৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



ছয় হাজার প্রশিক্ষিত গৃহকর্মী নেবে হংকং

সরকারিভাবে বোয়েসেলের (বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড) মাধ্যমে হংকংয়ে ৬ হাজার নারী (ফিমেল) ডোমেস্টিক হেলপার পাঠানো হবে। তাদের মাসিক বেতন হবে ৫১ হাজার টাকা।

বাংলাদেশের বিভিন্ন নৃ-তাত্ত্বিক গোষ্ঠী (উপজাতীয়) মেয়েদের যথেষ্ট চাহিদা রয়েছে হংকংয়ে। এ ছাড়া গৃহসহায়ক কাজে পরিপূর্ণ ইচ্ছা ও ধৈর্য আছে এমন সাধারণ মেয়েরাও আবেদন করতে পারবেন বলে জানিয়েছে পিআইডি।

আগ্রহী প্রার্থীদের ন্যূনতম অষ্টম বা সমমান শ্রেণি পাস এবং বয়স ২০-৩৫ বছর হতে হবে। প্রাথমিকভাবে বাছাই করা প্রার্থীদের ৩-৪ মাসের হাউস কিপিং প্রশিক্ষণ সরকারিভাবে বোয়েসেলের ব্যবস্থাপনায় দেওয়া হবে। পাশাপাশি কর্মীদের ক্যান্টনিজ ভাষার ওপরও বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। চাহিদাপত্র ও চুক্তির শর্ত মোতাবেক প্রত্যেক কর্মীকে ৩-৪ মাসের হাউস কিপিং প্রশিক্ষণ, হংকংয়ের ক্যান্টনিজ ভাষার প্রশিক্ষণ, বিমান ভাড়া ও বোয়েসেলের সার্ভিস চার্জসহ মোট ১ লাখ ৬৫ হাজার টাকা বহন করতে হবে।

প্রশিক্ষিত কর্মী হংকংয়ে নিয়োগপ্রাপ্ত হলে তাদের মাসিক বেতন হবে ৫১ হাজার টাকা। এ ছাড়া বাসস্থান, আহার ও চিকিৎসা খরচ নিয়োগকারী বহন করবে। প্রার্থী প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে শর্ত সাপেক্ষে ঋণ নিতে পারবেন। আগ্রহী প্রার্থীরা [email protected]  ই-মেইলে আবেদন পাঠাতে পারবেন। বায়োডাটার নমুনা বোয়েসেলের ওয়েবসাইটে (www.boesl.gov.bd) পাওয়া যাবে।  

এছাড়া প্রয়োজনীয় সহযোগিতার জন্য প্রত্যেক জেলার জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে যোগাযোগ করা যেতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা