kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

আবারও ওয়াসার এমডি হতে তৎপর তাকসিম

অনলাইনে সভা আহ্বান আজ

শাখাওয়াত হোসাইন   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ০৪:১৭ | পড়া যাবে ২ মিনিটে



আবারও ওয়াসার এমডি হতে তৎপর তাকসিম

ষষ্ঠবারের মতো ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেতে সম্ভাব্য সব ধরনের চেষ্টা-তদবির চালাচ্ছেন ঢাকা ওয়াসার বর্তমান এমডি প্রকৌশলী তাকসিম এ খান। আবারও এমডি হিসেবে বোর্ডের সুপারিশ করিয়ে নিতে তিনি অনলাইনে বোর্ড সভা করতে যাচ্ছেন। আজ শনিবার বিকেল ৫টায় এ সভা ডাকা হয়েছে।

জানা গেছে, সভার একমাত্র অ্যাজেন্ডা তাকসিম এ খানকে তিন বছরের জন্য এমডি হিসেবে নিয়োগ দিতে স্থানীয় সরকার বিভাগে সুপারিশ প্রেরণ। ওয়াসার চেয়ারম্যান অধ্যাপক এম এ রশিদ সরকার মারা যাওয়ার কয়েক দিনের মধ্যে এই সভা ডাকায় কয়েকজন বোর্ড সদস্য ক্ষোভ প্রকাশ করেছেন।

২০০৯ সালের ১৩ অক্টোবর এমডি হিসেবে প্রথম নিয়োগ পান তাকসিম এ খান। এরপর টানা পাঁচবার তাঁর সঙ্গে চুক্তি নবায়ন করেছে সরকার। তাকসিম এ খানের চলতি মেয়াদ শেষ হবে আগামী ১৩ অক্টোবর। ষষ্ঠবারের মতো এমডি হিসেবে নিয়োগ পেতে ওয়াসার বোর্ডের বেশ কয়েকজন সদস্যকে এরই মধ্যে তিনি ‘ম্যানেজ’ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শুরুর দিকে বেশ কয়েকজন বোর্ড সদস্যকে চিঠিও দেওয়া হয়নি। তবে গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে তাঁদের বোর্ডসভার ব্যাপারে জানানো হয়। সরকারি সব অফিসের সভা অফলাইনে হলেও ওয়াসা সভা আহ্বান করেছে অনলাইনে। এই সভা অফলাইনে করার বিষয়ে একমত হয়েছিলেন ওয়াসার অন্য সদস্যরা। হঠাৎ করে অনলাইনে সভা ডাকায় ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা।

গত ১০ সেপ্টেম্বর মারা গেছেন ওয়াসার বোর্ড চেয়ারম্যান অধ্যাপক এম এ রশিদ সরকার। তাঁর মৃত্যুর এক সপ্তাহ না যেতেই এমডি হিসেবে নিয়োগ পেতে মরিয়া হয়ে ওঠার বিষয়টিকেও নেতিবাচক হিসেবে দেখছেন বোর্ড সদস্যরা।

নাম প্রকাশ না করার শর্তে ওয়াসা বোর্ডের একজন সদস্য কালের কণ্ঠকে বলেন, ‘এমডি নিয়োগের বিষয়ে মন্ত্রণালয়ে সুপারিশ করার জন্য মিটিং ডাকা হয়েছে। আমাকে সন্ধ্যার দিকে চিঠি দিয়ে জানানো হয়েছে। বর্তমান এমডি বিভিন্নজনকে ম্যানেজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমি রাজি ছিলাম না বলে চিঠি অনেক পরে দিয়েছেন হয়তো।’

বোর্ডের আরেক সদস্য কাউন্সিলর হাসিবুর রহমান মানিক বলেন, ‘চিঠি পেয়েছি। এই মিটিং সরাসরি হওয়ার কথা ছিল। কাল (শনিবার) জানা যাবে কেন সভাটি অনলাইনে ডাকা হয়েছে।’

এ বিষয়ে জানতে ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানকে মোবাইল ফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি।

মন্তব্য



সাতদিনের সেরা