kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

বশেমুরবিপ্রবি'র চুরি হওয়া ৩৪ কম্পিউটার বনানীতে উদ্ধার

বশেমুরবিপ্রবি প্রতিনিধি, গোপালগঞ্জ    

১৪ আগস্ট, ২০২০ ১৪:৫০ | পড়া যাবে ২ মিনিটে



বশেমুরবিপ্রবি'র চুরি হওয়া ৩৪ কম্পিউটার বনানীতে উদ্ধার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরি হওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি কম্পিউটার রাজধানীর বনানী থেকে উদ্ধার করেছে পুলিশ।

উদ্ধার অভিযান পরিচালনাকারী বনানী থানার উপপরিদর্শক  শাহীন আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে বনানী থানাধীন নতুন এয়ারপোর্ট রোডের হোটেল 'ক্রিস্টাল-ইন'- এর ৪০৪ নম্বর কক্ষ থেকে কম্পিউটারগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় হোটেলের ব্যবস্থাপক দুলাল মিয়া (৪৪) এবং হুমায়ুন কবিরকে (২৪) আটক করা হয়েছে।

শাহীন আলম আরো জানান, এ ঘটনায় হোটেলের এক মালিকও জড়িত রয়েছেন। তিনি গোপালগঞ্জের অধিবাসী।

চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দায়ের করা মামলার তদন্ত  কর্মকর্তা গোপালগঞ্জ সদর থানার উপপরিদর্শক মিজান বলেন, বনানী থানা পুলিশ আমাদের কাছে কম্পিউটারগুলো হস্তান্তর করেছে। এ ঘটনায় দুইজন আটক হয়েছে। ঘটনায় অভিযুক্ত হোটেলের একজন মালিকসহ বেশ কয়েকজন পলাতক।

জানা গেছে পলাতক ওই হোটেল মালিকের নাম পলাশ শরীফ। তিনি গোপালগঞ্জের গোপিনাথপুরের ইউনিয়ন যুবলীগ  সভাপতি।

চুরির বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. মো. শাহজাহান জানিয়েছেন, এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। প্রতিষ্ঠানের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বশেমুরবিপ্রবি'র কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ঈদুল আজহার ছুটিতে ৪৯টি কম্পিউটার চুরি হয়। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গোপালগঞ্জ সদর থানায় মামলা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা