kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

শোক দিবসে নারায়ণগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ

মোশতাক আহমদ   

১৪ আগস্ট, ২০২০ ০১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



শোক দিবসে নারায়ণগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ

যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে গতানুগতিক বিভিন্ন কর্মসূচির পাশাপাশি ব্যতিক্রমী কিছু উদ্যোগ নিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. জসিম উদ্দিন।

ডিসি কালের কণ্ঠকে জানান, শোক দিবস উপলক্ষে মাসব্যাপী বঙ্গবন্ধুর ওপর শিক্ষকদের ৫মিনিট বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। জেলার সব উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্কুল ও কলেজের শিক্ষকরা এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। গত ১০ আগস্ট প্রতিযোগিতা শুরু হয়েছে। 

তিনি বলেন, আগামী ২৬ আগস্ট শিক্ষকদের বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। প্রত্যেক উপজেলা থেকে তিনজন বিজয়ী শিক্ষক পুরস্কার হিসেবে প্রাইজবন্ড, বই, গাছের চারা ইত্যাদি পাবেন। এ উপলক্ষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্থানীয় এমপি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তারা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ডিসি জসিম উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও তার আদর্শ সম্পর্কে শিক্ষকদের পড়াশোনায় বাধ্য করতেই এই বক্তৃতা প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। এ ছাড়াও শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে তিনি উল্লেখ করেন। 

সূত্রমতে, এর আগে শেখ কামালের জন্মদিনে তার বন্ধু-বান্ধব, খেলোয়াড় ও শিক্ষক সমাজকে নিয়ে আলোচনা সভা এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিবের জন্মদিনে নারীদের নিয়ে আলোচনা সভার আয়োজন করেছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক।

মন্তব্য



সাতদিনের সেরা