kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

ইউল্যাব হাল্ট প্রাইজের জন্য প্রস্তুত

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২০ ২১:২২ | পড়া যাবে ২ মিনিটে



ইউল্যাব হাল্ট প্রাইজের জন্য প্রস্তুত

ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) সম্মানজনক ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা, হাল্ট প্রাইজ, আয়োজনের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। এই প্রতিযোগিতা কে ‘শিক্ষার্থীদের নোবেল পুরষ্কার’ হিসেবে আখ্যায়িত করা হয়। গত ৭ আগস্ট হাল্ট প্রাইজের সাংগঠনিক কমিটির ঘোষণা করেন।

ইউল্যাব কো-কারিকুলার অফিসের সাহায্যে ইউলাবে প্রথমবারের মতো হাল্ট প্রাইজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইউল্যাব হাল্ট প্রাইজের ক্যাম্পাস পরিচালক, ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের (বিবিএ) সাকিবা হোসান তানহার নেতৃত্বে ৪২ জন প্র্যাকটিভ শিক্ষার্থী অন্তর্ভুক্ত রয়েছেন।

তানহা তার কার্যনির্বাহী কমিটির সদস্যদের উদেশ্য করে বলেন, বিশ্বব্যাপী মহামারী থাকা সত্ত্বেও, আমি বিশ্বাস করি, ইউল্যাবের শিক্ষার্থীরা যেকোনো পরিস্থিতিতে কাজ এগিয়ে নেওয়ার সক্ষমতা রাখে।

হাল্ট প্রাইজ সাংগঠনিক কমিটির ৪২ জন শিক্ষার্থীকে ৬টি বিভাগে বিভক্ত করা হয়েছে, প্রেস অ্যান্ড মিডিয়া, কমিউনিকেশন অ্যান্ড রেজিস্টর, ইভেন্ট ম্যানেজমেন্ট, ব্র্যান্ডিং অ্যান্ড প্রমোশন, কর্পোরেট অ্যাফেয়ার্স এবং ফাইন্যান্স। ফাইন্যান্স বাদে প্রতিটি বিভাগে একজন প্রধান এবং উপ-প্রধান রয়েছে। 

ইউল্যাব ব্যবসা বিভাগের সিনিয়র অধ্যাপক এন এম বাকি বিল্লাহকে হাল্ট প্রাইজ সাংগঠনিক কমিটির উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়েছে।

'হাল্ট প্রাইজ' একটি বাৎসরিক, বর্ষব্যাপী প্রতিযোগিতা যেটি এমবিএ এবং কলেজ শিক্ষার্থিদের থেকে চিন্তা উৎপন্ন করার মাধ্যমে তাদেরকে চ্যালেঞ্জ করা হয় একটি সামাজিক সমস্যা, যেমন খাদ্য নিরাপত্তা, জল সহজলভ্যতা, শিক্ষা, ইত্যাদির সমাধান করার জন্য। ফাইনাল রাউন্ডের বিজয়ী দল কে সেই ব্যবসায় করার জন্য ১ মিলিয়ন ডলার পুরষ্কৃত করে। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন প্রতি বছর সেপ্টেম্বরে এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন। ইউনাইটেড নেশন হাল্ট প্রাইজের পদপরিচায়ক অংশীদার।

মন্তব্য



সাতদিনের সেরা