kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪২, আক্রান্ত ২৯৯৫

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২০ ১৭:৪৭ | পড়া যাবে ৩ মিনিটে



২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪২, আক্রান্ত ২৯৯৫

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৯৫ জন। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জনে। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরো ৪২ জন প্রাণ হারিয়েছেন। ফলে মৃতের সংখ্যা হয়েছে ৩ হাজার ৫১৩  জনে।

আজ বুধবার (১২ আগস্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৫৫০টি। পরীক্ষা হয়েছে পূর্বের নমুনাসহ ১৪ হাজার ৭৫১টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১৩ লাখ ২ হাজার ৭৩৯টি নমুনা। কভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫৩ হাজার ৮৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৪ শতাংশ।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ১১ জন, ৬১ বছরের বেশি বয়সী ২৪ জন।

অন্যদিকে যে ৪২ জন গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন, সিলেট বিভাগে ৪ জন ও ময়মনসিংহ বিভাগে ২ জন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৯ জন, বাড়িতে ৩ জন।’

এ পর্যন্ত বিভাগভিত্তিক মৃত্যুর সংখ্যা ঢাকা বিভাগে ১ হাজার ৬৮১ জন, চট্টগ্রামে ৮১৯ জন, রাজশাহী ২২৬ জন, খুলনা ২৭১ জন, বরিশাল ১৩৫ জন, সিলেটে ১৬২ জন, রংপুরে ১৪১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৬২ জন, ছাড় পেয়েছেন ৩৯২ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন ৫৯ হাজার ২০৭ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৩৯ হাজার ৪৭৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৭৩০ জন। 

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ২ হাজার ২৩ জন, ছাড়া পেয়েছেন ১ হাজার ৯৫২ জন। এ পর্যন্ত মোট ৪ লাখ ৫৯ হাজার ৬৩১ জন। এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৬ হাজার ৭৫৩ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫২ হাজার ৮৭৮ জন। 

মন্তব্য



সাতদিনের সেরা