kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

মুজিববর্ষে এক লাখ বার কোরআন খতম করবে সমাজকল্যাণ মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক   

১২ আগস্ট, ২০২০ ১৭:২৮ | পড়া যাবে ২ মিনিটে



মুজিববর্ষে এক লাখ বার কোরআন খতম করবে সমাজকল্যাণ মন্ত্রণালয়

চলতি মুজিববর্ষে এক লাখ বার পবিত্র কোরআন খতম করার উদ্যোগ নিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এরইমধ্যে ৫০ হাজার বার খতম হয়ে গেছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

বুধবার তিনি কালের কণ্ঠকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিববর্ষে বিভিন্ন কর্মসূচি পালন করছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এরমধ্যে অন্যতম একটি কর্মসূচি হচ্ছে পবিত্র কোরআন খতম। এ মন্ত্রণালয়ের পক্ষ থেকে মুজিববর্ষে এক লাখ বার কোরআন খতম করার উদ্যোগ নেয়া হয়েছে। এপর্যন্ত ৫০ হাজার বার খতম হয়ে গেছে। আগামী ১৪ আগস্ট এক অনুষ্ঠানের মাধ্যমে এ খতম বঙ্গবন্ধু তার পরিবারের জন্য বখশিয়ে দেয়া হবে। ১৫ আগস্টের পর বাকি ৫০ হাজার বার খতম করা হবে।

সচিব বলেন, ১৪ আগস্ট সকাল ১০টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে আগাঁরগায়ে সমাজসেবা অধিদপ্তর কার্যালয়ে মুজিববর্ষ উপলক্ষে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে অনলাইনের মাধ্যমে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে সমাজকল্যণ মন্ত্রণালয়ের উদ্যোগে ৫০ হাজার বার কোরআন খতম বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য বখশিয়ে দেয়া হবে এবং তাদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।

সচিব মোহাম্মদ জয়নুল বারী আরও জানান, সারাদেশে সাড়ে ৩ হাজার কেপিটেশন গ্রান্ট প্রাপ্ত বেসরকারি এতিমখানা ও সরকারি শিশু পরিবার আছে। এসব প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মাধ্যমে পবিত্র কোরআন খতম করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা