kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

আসামিদের জামিনের মেয়াদ বৃদ্ধি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন

নিজস্ব প্রতিবেদক   

১২ আগস্ট, ২০২০ ০০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



আসামিদের জামিনের মেয়াদ বৃদ্ধি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন

করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে ফৌজদারী মামলায় যেসব আসামিকে নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন প্রদান করা হয়েছে বা যে সকল মামলায় নির্দিষ্ট সময়ের জন্য অস্থায়ী নিষেধাজ্ঞা/স্থিতাবস্থা/স্থগিতাদেশ-এর আদেশ প্রদান করা হয়েছে, সে সকল মামলার আদেশের কার্যকারিতা উচ্চ আদালত পূর্ণাঙ্গরূপে খোলার তারিখ পর্যন্ত বর্ধিত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

এ বিষয়ে মঙ্গলবার (১১ আগস্ট) রাতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের সাক্ষরে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের গত ১১ এপ্রিলের ২৭৫০ এ, নং স্মারকের ধারাবাহিকতায় পুনরায় উল্লেখ করা যাচ্ছে যে, যে সকল ফৌজদারী মামলায় আসামিকে নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন প্রদান করা হয়েছে বা যে সকল মামলায় নির্দিষ্ট সময়ের জন্য অস্থায়ী নিষেধাজ্ঞা/স্থিতাবস্থা/স্থগিতাদেশ-এর আদেশ প্রদান করা হয়েছে, সে সকল মামলার আদেশের কার্যকারিতা উচ্চ আদালত পূর্ণাঙ্গরূপে খোলার তারিখ পর্যন্ত বর্ধিত হয়েছে মর্মে গণ্য হবে।' 

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে গত ২৬ মার্চ থেকে নিয়মিত আদালত বন্ধ হয়ে যায়। এ পরিস্থিতিতে কারাগারে বন্দির সংখ্যা বেড়ে যাওয়ায় এবং বিভিন্ন ক্ষেত্রে আইনগত জটিলতা দেখা দেওয়ায় ১১ মে থেকে ভার্চুয়াল আদালত কার্যক্রম শুরু হয়। যা এখনো বহাল আছে। এ কারণেই সুপ্রিম কোর্ট প্রশাসন উল্লেখিত বিজ্ঞপ্তি জারি করল।

মন্তব্য



সাতদিনের সেরা