kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

বিচারপতি-আইনজীবীদের কালো কোট ও গাউন না পরার নির্দেশনা সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদক   

১২ আগস্ট, ২০২০ ০০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



বিচারপতি-আইনজীবীদের কালো কোট ও গাউন না পরার নির্দেশনা সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ভার্চুয়াল কিংবা শারীরিক উপস্থিতিতে মামলার শুনানির সময় বিচারপতি এবং আইনজীবীদের কালো কোট ও গাউন ব্যবহার না করার বিষয়ে নির্দেশনা জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। শুধুমাত্র করোনাকালীন সময়ের জন্য এই ব্যবস্থা।

এ বিষয়ে মঙ্গলবার (১১ আগস্ট) রাতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের সাক্ষরে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৬ আগস্ট অনুষ্ঠিত ফুলকোর্ট সভার সিদ্ধান্তের আলোকে করোনাভাইরাস রোগ (কভিড-১৯)-এর সংক্রমণজনিত বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতিরা শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালীন ক্ষেত্রমত টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার কামিজ পরিধান করবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ‘সুপ্রিম কোর্টের আইনজীবীরা শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালীন ক্ষেত্রমত টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার কামিজ পরিধান করবেন।

উল্লেখ্য বুধবার (১২ আগস্ট) থেকে শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়াল উপস্থিতি- এই উভয় পদ্ধতিতে হাইকোর্ট বিভাগে বিচার কার্যক্রম পরিচালিত হবে। শারীরিক উপস্থিতিতে বিচার কার্যক্রমের জন্য ১৮টি বেঞ্চ এবং ভার্চুয়াল পদ্ধতির জন্য ৩৫টি বেঞ্চ গঠন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা