kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্তে স্বাধীন কমিশন গঠনের দাবি

নিজস্ব প্রতিবেদক   

১০ আগস্ট, ২০২০ ২১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্তে স্বাধীন কমিশন গঠনের দাবি

রাজনৈতিক প্রভাবের বাইরে সেনাবাহিনীর মেজর সিনহা রাশেদ খানের (অব.) হত্যাকাণ্ডের বিশ্বাসযোগ্য তদন্তের দাবি জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পার্টির পক্ষ থেকে প্রতিটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্তের জন্য স্বাধীন কমিশন গঠনেরও দাবি জানানো হয়েছে। 

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কেন্দ্রীয় নেতা আকবর খান, শাহাদাৎ হোসেন খোকন, মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা ও অরবিন্দু বেপারী বিন্দু এবং ঢাকা মহানগরের নেতা আবুল কালাম ও জোনায়েত হোসেন। 

মানববন্ধনে সাইফুল হক রাজনৈতিক প্রভাবের বাইরে সেনাবাহিনীর মেজর সিনহা রাশেদ খানের (অব.) হত্যার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত এবং দায়ীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান। তিনি বলেন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের বর্তমান ধারা চলতে দিলে দেশে আইন ও বিচার ব্যবস্থায় জনগণের বাকি আস্থাটুকুও শেষ হয়ে যাবে এবং বাংলাদেশ শেষ পর্যন্ত অকার্যকরী রাষ্ট্রে পর্যবসিত হবে। 

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, করোনার মতো বন্যা পরিস্থিতি মোকাবেলার ক্ষেত্রেও সরকার চরম উদাসীনতা ও ব্যর্থতার পরিচয় দিয়েছে। বন্যা দুর্গত অধিকাংশ পরিবারের কাছেই খাদ্য, ত্রাণ সামগ্রী ও  নগদ টাকা পৌঁছেনি। এবারকার দীর্ঘস্থায়ী বন্যা দুই-আড়াই কোটি মানুষকে আরো একবার বিপর্যস্ত করে দিয়েছে। তারা অনতিবিলম্বে কৃষি পুনর্বাসনের সমন্বিত পদক্ষেপ গ্রহণ, অসহায় পরিবারসমূহের গৃহনির্মাণ এবং কৃষি উৎপাদন সচল করতে ক্ষতিগ্রস্ত পরিবারসমূহকে নগদ অর্থ সহায়তা প্রদানেরও আহ্বান জানান। 

নেতৃবৃন্দ আরো বলেন, করোনা মহামারি ও বন্যা দুর্যোগ মোকাবেলায় সরকারি ব্যর্থতা ও অকার্যকারিতায় মানুষের দুর্ভোগ-দুর্গতি চরমে ওঠেছে। এই পরিস্থিতি চলতে দেওয়া যায় না। তাই দেশ ও মানুষকে রক্ষায় গণউদ্যোগ জোরদার করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা