kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

চসিকে দুর্নীতির সুযোগ নেই : সুজন

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০২০ ১৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



চসিকে দুর্নীতির সুযোগ নেই : সুজন

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) দুর্নীতিরে কোনো সুযোগ নেই এমন মন্তব্য করেছেন চসিকের নব নিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমার শক্ত অবস্থান থাকবে। কোনো রকম সুযোগ দেওয়া হবে না। ইতিমধ্যে আমি পদক্ষেপ নেওয়া শুরু করেছি।

আজ শনিবার মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সুজন এসব কথা বলেন। রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ) সম্মেলন কক্ষে এই সম্মেলনের আয়োজন করে ঢাকাস্থ চট্টগ্রামের সাংবাদিকদের সংগঠন চিটাগাং জার্নালিস্ট ফোরাম’ ঢাকা (সিজেএফডি)।

নবনিযুক্ত প্রশাসক বলেন, করোনা রোগীদের জন্য চসিক একটি নিজস্ব আইসোলেশন সেন্টার করে। ওই আইসোলেশন সেন্টারে ১৩০ জন রোগীর জন্য খরচ হয় ৪ কোটি টাকার বেশী। এই ব্যয় সন্দেহজনক। তাই আগামী বুধবারের (৪ দিন) মধ্যে খরচের হিসাব দিতে বলা হয়েছে। এই হিসাব সন্তোষজনক না হলে তা তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন দদুকে পাঠানো হবে বলে তিনি সাংবাদ সম্মেলনে জানান।

১৮০ দিনের পুরোটা সময় রাস্তায় মানুষের পাশে থাকার পরামর্শ দিয়ে সুজন বলেন, যানজট নিরসনে যেখানে সেখানে কনটেইনার টার্মিনাল হতে দেওয়া যাবে না। চট্টগ্রামকে প্রকৃতির শহর উল্লেখ করে তিনি বলেন নদী আর সাগরের জোয়ারের পানি শহরে উঠে আসার কারণে জলবদ্ধতা হয়। চলমান কাজ শেষ হলে জলবদ্ধতা কমে যাবে।

পরবর্তী নির্বাচনে অংশ নিবেন কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘুমিয়ে আছে শিশুর পিতা, সব শিশুদের অন্তরে’। তবে এই মুহুর্তে যা পেয়েছি তা নিয়ে থাকতে চাই।

সিজেএফডি’ সভাপতি শাহেদ সিদ্দিকীর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, সিজেএফডি’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহীন উল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মোর্শেদ নোমান, সাবেক সভাপতি মোস্তফা কামাল, মেজবাউদ্দিন জঙ্গী, এম সায়েম টিপু প্রমূখ। 

মন্তব্য



সাতদিনের সেরা