kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

র‌্যাব মহাপরিচালকের মায়ের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২০ ১৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



র‌্যাব মহাপরিচালকের মায়ের ইন্তেকাল

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের মা রত্নগর্ভা সৈয়দা জিন্নাতুন্নেছা চৌধুরী (৮২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

গতকাল বুধবার বেলা ১১টা ৪৫ মিনিটে সিলেটের আম্বরখানায় নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে সবাইকে শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। মৃত্যুকালে তিনি ৫ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

মরহুমার স্বামী প্রয়াত আব্দুল মান্নান চৌধুরী সুনামগঞ্জের শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। রত্নগর্ভা মাতার বড় ছেলে র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। দ্বিতীয় ছেলে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ আল আমিন শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্বে আছেন। বাকি ছেলেদের মধ্যে চৌধুরী আব্দুল্লাহ আল বাকী শাহ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক। বর্তমানে তিনি উচ্চতর গবেষণার জন্য শিক্ষা ছুটিতে সুইডেনে আছেন। আরেক ছেলে চৌধুরী আবদুল্লাহ আল হুসাইনি একই বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত। এ ছাড়া ব্যবসায় নিয়োজিত আছেন মরহুমার আরেক ছেলে। তারা সবাই ৪নং শাল্লা ইউনিয়নের শ্রীহাইল গ্রামের বাসিন্দা।

বুধবার বাদ এশা সিলেটে হজরত শাহজাহাল (র.) এর মাজার প্রাঙ্গণে মরহুমার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে র‌্যাব মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ছাড়াও র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, আত্মীয়-স্বজন এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরে তাকে দরগা কবরস্থানে তাকে দাফন করা হয়।

জিন্নাতুন্নেছা চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তারা মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এ ছাড়া বিভিন্ন মহল শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। মরহুমার রুহের মাগফেরাতের জন্য পরিবারের পক্ষ থেকেও দোয়া কামনা করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা