kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

মৃত্যু বেড়ে ২৮০১, মোট শনাক্ত ২১৬১১০

অনলাইন ডেস্ক   

২৩ জুলাই, ২০২০ ১৪:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



মৃত্যু বেড়ে ২৮০১, মোট শনাক্ত ২১৬১১০

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,৮০১ জন। এছাড়া একই সময়ে আরও ২,৮৫৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২,১৬,১১০ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২,৩৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। 

গতকাল বুধবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১২,০৫০টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৭৪৪ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২,১৩,২৫৪ জন। আর গতকাল আরও ৪২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২,৭৫১ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১,৮০৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১,১৭,২০২ জন।

বুলেটিন শেষে ডা. নাসিমা বলেন, সতর্ক থাকুন, সচেতন হোন। সঠিকভাবে মাস্ক পরুন এবং বাড়ির সকল সদস্যকে এ বিষয়ে উদ্বুদ্ধ করুন। সাবান পানি দিয়ে বার বার ২০ সেকেন্ড ধরে হাত ধোন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। জনসমাবেশ এড়িয়ে চলুন। সবাই সচেতন হলে, সতর্ক হলে অবশ্যই করোনাকে প্রতিরোধ করা যাবে এবং এই প্রতিরোধে আপনারা সবাই সামিল হবেন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য



সাতদিনের সেরা