kalerkantho

বৃহস্পতিবার । ২২ শ্রাবণ ১৪২৭। ৬ আগস্ট  ২০২০। ১৫ জিলহজ ১৪৪১

বিশ্ব যুব দক্ষতা দিবসে বিওয়াইএলসি’র গোলটেবিল বৈঠক

নিজস্ব প্রতিবেদক   

১৬ জুলাই, ২০২০ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ব যুব দক্ষতা দিবসে বিওয়াইএলসি’র গোলটেবিল বৈঠক

বিশ্ব যুব দক্ষতা দিবস ২০২০ উপলক্ষে গোলটেবিল বৈঠকের আয়োজন করেছে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সন্টার (বিওয়াইএলসি)। দিবসটি উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়ে আসছে এমন ব্যক্তিত্বদের নিয়ে একটি ভার্চুয়াল গোলটেবিল বৈঠকের আয়োজন করে বিওয়াইএলসি।

বৈঠকে বিওয়াইএলসি প্রতিষ্ঠাতা ও সভাপতি ইজাজ আহমেদ বলেন, ‘বিওয়াইএলসি দেশের তরুণ সমাজের মাঝে নেতৃত্বের গুণগতমান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে বদ্ধপরিকর।’ নেতৃত্ব প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন ছাড়াও বিভিন্ন সময়ে এধরনের আলোচনা অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে তরুণদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে বিওয়াইএলসি নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানান তিনি। 

করোনা ভাইরাসের এই সংকটপূর্ণ সময়ে দেশের যুব সমাজ তাদের দক্ষতা উন্নয়নে কীভাবে কাজ করে যেতে পারে এবং কোনো ধরনের প্রশিক্ষণের মাধ্যমে দ্রুত পরিবর্তনশীল বিশ্বের সাথে মানিয়ে নিতে পারবে, বক্তারা সেসব বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠককে সংসদ সদস্য নাহিম রাজ্জাক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিওয়াইএলসি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি ইজাজ আহমেদ এবং ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহানের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, গ্রামীণ ফোনের সিইও ইয়াসির আজমান, সহজ’র ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির, প্রাভা হেলথ’র চেয়ারম্যান ও সিইওসিলভানা কিউ. সিনহা, বিওয়াইএলসি গ্রাজুয়েট ও রবি টেন মিনিট স্কুলের প্রধান মানব সম্পদ কর্মকর্তা মুনজেরিন শহিদ এবং ইউনিলিভারের মার্চেন্ডাইজিং এক্সিকিউটিভ মাইসুন বিনতে তারিক অংশগ্রহণ করেন। 

উল্লেখ্য, ‘অদম্য যুবদের জন্য দক্ষতা’ শীর্ষক স্লোগানে দেশে গতকাল বুধবার দেশে প্রথমবারের মতো বিশ্ব যুব দক্ষতা দিবস পালিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা