kalerkantho

রবিবার। ১ ভাদ্র ১৪২৭। ১৬ আগস্ট ২০২০। ২৫ জিলহজ ১৪৪১

সৌদিতে বিমানকে জরিমানা

২০১৭ সালের ঘটনার তিন বছর পর তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুলাই, ২০২০ ০০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



২০১৭ সালের ঘটনার তিন বছর পর তদন্ত কমিটি

সৌদিতে ২০১৭ সালের একটি জরিমানার ঘটনার তিন বছর পর তা নিয়ে একটি কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ওই ঘটনা খতিয়ে দেখে দায়ীদের চিহ্নিত করা এবং ভবিষ্যতে এমন ঘটনা এড়াতে সুপারিশ প্রণয়নের জন্য তদন্ত কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা গেছে, সৌদি আরবে বিমানের এয়ারক্রাফটে ওষুধ স্প্রে করে খালি কৌটা দেখাতে না পারায় ৪ লাখ ৫০ হাজার রিয়াল বা এক কোটি এক লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করে সৌদি আরবের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শনিবার বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ সাক্ষরিত এক অফিস আদেশে তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়। তিন সদস্যের এই তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিমানের এয়ারপোর্ট সার্ভিস বিভাগের ব্যবস্থাপক গোলাম সারওয়ারকে। দুই সদস্য হলেন- হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ ব্যবস্থাপক (অর্থ) প্রনব কুমার বড়ুয়া এবং নিরাপত্তা বিভাগের সহকারী ব্যবস্থাপক মাছুদুল হাছান। আগামী ৩০ জুলাইয়ের মধ্যে তদন্ত কমিটিকে পূর্ণাঙ্গ একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক গণমাধ্যমকে জানিয়েছেন, ঘটনাটি ঘটেছিল ২০১৭ সালে। বিমানের একটি এয়ারক্রাফট সৌদি আরব গিয়ে সেখানে ঠিকই ওষুধ স্প্রে করছিল। কিন্তু স্প্রে করার যে কনটেইনার, সেটা তারা দেখাতে পারেনি। তাই ওই জরিমানা করা হয়েছিল।'

মন্তব্য



সাতদিনের সেরা