kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

কুর্মিটোলায় ১০ দিনের নবজাতক করোনায় আক্রান্ত!

আতাউর রহমান কাবুল   

১০ জুলাই, ২০২০ ০১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



কুর্মিটোলায় ১০ দিনের নবজাতক করোনায় আক্রান্ত!

নবজাতকের বয়স মাত্র ১০ দিন। হয়তোবা কেবল চোখ ফুটতে শুরু করেছে। অথচ এই বয়সেই ভয়াবহ করোনাভাইরাস তাকে আক্রান্ত করেছে। কভিড-১৯ বাসা বেঁধেছে নবজাতকটির তুলতুলে দেহে! এ নিয়ে বাবা-মার উৎকণ্ঠার শেষ ছিল না। তাকে ভর্তি করা হয়েছিল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। তবে নবজাতকের বাবা-মার কভিড রিপোর্ট নেগেটিভ ছিল বলে জানা গেছে।

জানা গেছে, করোনা আক্রান্তের পর পরই নবজাতকটির শারীরিক অবস্থার যথেষ্ট অবনতি হয়েছিল। জ্বর, কাঁশি আর মারাত্মক শ্বাসকষ্ট ছিল। এক পর্যায়ে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. সরকার মোহাম্মদ শাহাদাত হোসেন ও শিশু বিভাগের ডা. রিফাত তাহেরের তত্ত্বাবধানে সর্বশেষ চিকিৎসা চলে। দীর্ঘ ১২ দিন চিকিৎসা শেষে সফলতা মেলে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডা. মারুফ হাসান বৃহস্পতিবার তার ফেসবুক পোস্টে লিখেছেন, কভিড শুরু হওয়ার পর থেকে খারাপ সংবাদগুলো দিয়েই আমাদের দিন শুরু হতো। কিন্তু আজ আমাদের হাসপাতালের করোনা পজিটিভ ওয়ার্ডে রাউন্ড দেওয়ার পর থেকে মনটা অনেকটাই ভালো লাগছে যদিও শরীরটা আজ মোটেও ভালো ছিল না।

তিনি লিখেছেন, আমাদের ওয়ার্ডের ২২ দিন বয়সী সবচেয়ে ছোট বাবুটির আজ কভিড নেগেটিভ রিপোর্ট এসেছে এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালের চিকিৎসকদের প্রাণপণ চেষ্টায় বাবুটা এখন ভালো আছে।

ডা. মারুফ আরো লিখেছেন, নবজাতকটির বাবা-মায়ের ভয় আর উৎকণ্ঠা দেখে বেশ কষ্ট পেয়েছিলাম। আল্লাহর কাছে দোয়াও করেছি। আল্লাহর অশেষ রহমত যে বাবুটির রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং বাবুটি এখন ভালো আছে। শুক্রবার হয়তোবা রিলিজ দেওয়া হবে। মনে হচ্ছে আমরা যেন বিজয়ের আলো দেখতে পাচ্ছি।

মন্তব্য



সাতদিনের সেরা