kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

র‌্যাবের অভিযান

নকল হ্যান্ড স্যানিটাইজার ও ওষুধ রাখায় জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

১০ জুলাই, ২০২০ ০০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



নকল হ্যান্ড স্যানিটাইজার ও ওষুধ রাখায় জেল-জরিমানা

রাজধানীর মিটফোর্ড এলাকায় নকল হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড রাব ও ওষুধের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত মিটফোর্ড সরদার মার্কেট, আরমানিটোলা এলাকার পাঁচটি প্রতিষ্ঠানে এ অভিযান চালিয়ে অভিযুক্তদের জেল-জরিমানা করা হয়। র‌্যাব-১০ ও ওষুধ প্রশাসনের সহায়তায় পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

এ সময়, বিপুল পরিমাণে নকল ওষুধ, হ্যান্ড স্যানিটাইজার বানানোর ম্যাটেরিয়াল জব্দ করে, ধ্বংস করা হয়।

অভিযান শেষে আক্তারুজ্জামান কালের কণ্ঠকে বলেন, 'মিটফোর্ডে নকল হ্যান্ড স্যানিটাইজার ও ওষুধ বিক্রি হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে নকল সেকলো, নকল ডায়াবেটিস টেস্টিং কিট জব্দ করা হয়েছে। 

নকল হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড রাবের বিক্রি হচ্ছিল। এ সমস্ত অপরাধে ২ জনকে ৩ মাসের কারাদণ্ড এবং পাঁচজনকে ৮ লাখ জরিমানা করা হয়েছে।'

সূত্র জানায়, ভ্রাম্যমাণ আদালত মো. মাহমুদুল (২২), সাকিল (১৮) কে ৩ মাসের কারাদণ্ড দেন। এছাড়াও বিভিন্ন দোকান ও গোডাউনের মালিক এবং কর্মরত পাঁচজনকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১০ জানা, নকল ওষুধের জন্য পাঁচ লাখ টাকা জরিমানা ও আড়াই লাখ টাকা মূল্যের নকল সেকলো ওষুধ জব্দ করা হয়েছে। এসিআই কম্পানির স্যাভলনের মতো করে স্যালভন বা অন্য নামে নকল পণ্য প্রস্তুত করায় দুজনকে জেল এবং তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, সার্ফ এক্সেল, চাকা বা রিনের মতো কোম্পানির ডিটারজেন্ট নকল করে প্যাকেটজাত ও বিক্রির অভিযোগে দুজনকে জেলসহ প্রায় ৫০ লাখ টাকা মূল্যের পণ্য জব্দ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা