kalerkantho

মঙ্গলবার  । ২০ শ্রাবণ ১৪২৭। ৪ আগস্ট  ২০২০। ১৩ জিলহজ ১৪৪১

সংবাদ সম্মেলনে আইনজীবীদের ঘোষণা

১২ জুলাইয়ের আগেই নিয়মিত আদালত খুলুন, অন্যথায় আন্দোলন

নিজস্ব প্রতিবেদক   

৭ জুলাই, ২০২০ ২০:২১ | পড়া যাবে ২ মিনিটে



১২ জুলাইয়ের আগেই নিয়মিত আদালত খুলুন, অন্যথায় আন্দোলন

আগামী ১২ জুলাইয়ের আগেই সারাদেশে সকল নিয়মিত আদালত খুলে দিতে প্রধান বিচারপতির কাছে দাবি জানিয়েছেন আইনজীবীরা। অন্যথায় ওইদিনের পর থেকে দেশের সকল আদালতে প্রতিবাদ সমাবেশ ও পরে আমরণ অনশন কর্মসূচি পালন করার ঘোষণা দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের হলরুমে সাধারণ আইনজীবী পরিষদের ব্যানারে এই সংবাদ সম্মেলন করেন সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজউদ্দিন আহমদ মেহেদী।   

তিনি বলেন, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে নিয়মিত আদালত খুলে দিতে হবে। এজন্য দেশের সকল আদালত প্রাঙ্গণে থার্মাল স্ক্যানার স্থাপন, প্রতিটি আদালত কক্ষের সামনে রিমোট থার্মোমিটার, পর্যাপ্ত স্যানিটাইজার, সাবানসহ প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করতে হবে। 

তিনি বলেন, গত তিনমাসেরও বেশি সময় ধরে সুপ্রিম কোর্টসহ সারাদেশে নিয়মিত আদালত বন্ধ। সীমিত আকারে অনলাইনে আদালত খোলা রাখা হয়েছে। এই ভার্চুয়াল আদালতে খুব কম সংখ্যক আইনজীবী যুক্ত হতে পেরেছেন।

তিনি বলেন, নিম্ন আদালতে ভার্চুয়াল আদালতকে বলা হয় পেশকার, জিআরও’র আদালত। সেখানে পেশকার ও জিআরও সব ঠিক করে। আর সুপ্রিম কোর্টের কার্যতালকা সঠিকভাবে করা হয়না। একারণেই নিয়মিত আদালত খুলে দিতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা