kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

নিম্ন আদালতের ২১১ বিচারক-কর্মচারী করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক   

৭ জুলাই, ২০২০ ১৭:০৪ | পড়া যাবে ২ মিনিটে



নিম্ন আদালতের ২১১ বিচারক-কর্মচারী করোনায় আক্রান্ত

দেশের নিম্ন আদালতের ২১১ জন বিচারক ও কর্মচারি করোনাভাইরাস জনিত রোগ কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪৪ জন বিচারক এবং ১৬৭ জন কর্মচারী। সোমবার রাত পর্যন্ত নিম্ন আদালতের বিচারক ও কর্মচারির আক্রান্তের এই তথ্য আজ মঙ্গলবার জানিয়েছে আইন মন্ত্রণালয়।

আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত করোনা মনিটরিং ডেস্ক-এ ৬ জুলাই  রাত পৌনে দশটা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী অধস্তন আদালতের মোট ২১১ জন বিচারক ও কর্মচারি আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আক্রান্ত বিচারকদের মধ্যে সুস্থ হয়েছেন ২০ জন, লালমণিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদ মৃত্যুবরণ করেছেন। মাগুরার জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং অন্যরা বাসায় চিকিৎসা নিচ্ছেন। আক্রান্ত কর্মচারিদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২ জন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত মনিটরিং ডেস্ক এর রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজ-খবর রাখছেন। এজন্য আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০টার মধ্যে আইনমন্ত্রীকে অবহিত করছেন এবং মন্ত্রীর পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছেন।

এছাড়াও দেশের নিম্ন আদালতের সকল বিচারক বা সহায়ক কর্মকর্তা-কর্মচারির করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য জানতে চেয়ে গত ১৪ জুন সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে সারাদেশে চিঠি দেওয়া হয়। এই চিঠির পর থেকে সারাদেশ থেকে তথ্য পাঠানো হচ্ছে সুপ্রিম কোর্টে।

মন্তব্য



সাতদিনের সেরা