kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

সীমান্ত হত্যার প্রতিবাদ খেলাফত মজলিসের

নিজস্ব প্রতিবেদক   

৭ জুলাই, ২০২০ ০২:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



সীমান্ত হত্যার প্রতিবাদ খেলাফত মজলিসের

বাংলাদেশ সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী-বিএসএফের নির্বিচার নির্যাতন ও গুলিতে প্রতিনিয়ত বাংলাদেশি নাগরিকদের হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। 

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেছেন, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে ভারত সীমান্তে বাংলাদেশি নাগরিকদের নির্মমভাবে হত্যা করে যাচ্ছে। গত তিন মাসে বিএসএফ অন্তত: ২৫ জন বাংলাদেশি নাগরিককে হত্যা করেছে। সর্বশেষ গত ৪ জুলাই মানসিক ভারসম্যহীন একজন বাংলাদেশি নাগরিক জাহাঙ্গীর আলমকে ধরে নিয়ে বিএসএফ নির্যাতন চালিয়ে গুলি করে হত্যা করে।  

নেতারা বলেন, চীন, নেপালের সঙ্গে না পেরে বাংলাদেশ সীমান্তে খুবই উদ্ধত আচরণ করছে ভারত। এহেন বর্বরোচিত হত্যাকাণ্ডে বাংলাদেশের জনগণ মর্মাহত ও ক্ষুদ্ধ। কিন্তু বাংলাদেশ সরকার বিএসএফ’র হত্যাকাণ্ডের বিরুদ্ধে টু-শব্দটিও করছে না। মূলত: নিজেদের ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য ভারতকে খুশি রাখতে সীমান্ত হত্যার প্রতিবাদ করছে না সরকার। 

খেলাফত মজলিস নেতারা বলেন, ভারত সীমান্তে আর কোনো বাংলাদেশি নাগরিক যাতে হত্যা, নির্যাতনের শিকার না হয় সে জন্য সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। বাংলাদেশি নাগরিক হত্যার কড়া প্রতিবাদ করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা