kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

'করোনা মোকাবেলা করেই উন্নয়ন কর্মকাণ্ড চালাতে হবে'

নিজস্ব প্রতিবেদক   

৫ জুলাই, ২০২০ ২২:৫২ | পড়া যাবে ২ মিনিটে



'করোনা মোকাবেলা করেই উন্নয়ন কর্মকাণ্ড চালাতে হবে'

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের বাধা মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যেতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারের বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করে দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

মন্ত্রী আজ রবিবার মুজিব শতবর্ষ উপলক্ষে পরিবেশ সুরক্ষায় রাজধানীতে ঢাকা ওয়াসার সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-৩ এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, অনেক প্রতিকূলতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছিল। কিন্তু বিশ্বে করোনা ছড়িয়ে পড়ায় অন্যান্য দেশের মতো বাংলাদেশেও উন্নয়ন কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমাদের থেমে থাকলে হবে না, বিভিন্ন প্রতিকূলতা মোকাবেলা করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।

মো. তাজুল ইসলাম বলেন, সারা দেশে কোটি কোটি খেটে খাওয়া মানুষ রয়েছে, তাদের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখা প্রয়োজন।

রাজধানীর মানুষের কাছে বিশুদ্ধ পানি পৌঁছে দিতে ওয়াসা প্রতিজ্ঞাবদ্ধ উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশে লকডাউন ও সাধারণ ছুটি ঘোষণা করার পরও ঢাকা ওয়াসার কর্মকর্তা-কর্মচারীরা ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন এবং এভাবেই ঝুঁকি নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

মো. তাজুল ইসলাম করোনার এই প্রতিকূল অবস্থাতেও নগরবাসী পানির বিল নিয়মিত পরিশোধ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

এ সময় ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বলেন, বর্তমানে সায়েদাবাদ পানি শোধনাগার ফেজ-১ এবং ২ থেকে প্রতিদিন প্রায় ৪৫ কোটি লিটার পানি উৎপাদন হচ্ছে। খুব শিগগিরই ফেজ ৩-এর নির্মাণ কাজ শুরু হবে। ফেজ ৩-এর উৎপাদন ক্ষমতা হবে প্রতিদিন প্রায় ৪৫ কোটি লিটার পানি।

উল্লেখ্য, এই পানি শোধনাগারে প্রাথমিকভাবে ৫০০ গাছের চারা রোপণ করা হচ্ছে। প্রকল্প এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা