kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

'বন্যাকবলিত এলাকায় সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে'

নিজস্ব প্রতিবেদক   

৫ জুলাই, ২০২০ ২২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



'বন্যাকবলিত এলাকায় সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে'

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বন্যা ও ভাঙনকবলিত এলাকা পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। মন্ত্রণালয়ের সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, প্রধান প্রকৌশলীসহ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন কর্মকর্তারা সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। ভাঙনকবলিত এলাকায় জিও ব্যাগ ফালানোসহ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ভাঙন ঠেকাতে আমরা কাজ করছি। আজ রবিবার মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি কমতে শুরু করেছে। ভাটি অঞ্চলে পানি বাড়ছে। ইতিমধ্যে আমরা পানি উন্নয়ন বোর্ডের কন্ট্রোল রুম খুলেছি। সেখানে আগাম তথ্য পাচ্ছি। দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। মন্ত্রণালয় ও অধিদপ্তর সার্বক্ষণিক মনিটরিং করছেন।

এর আগে বন্যাকবলিত সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, রাজশাহী, বগুড়া, টাঙ্গাইল, মানিকগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরিয়তপুর, চাঁদপুর, বরিশাল, ভোলা, চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীদের টেলিফোনে কথা বলেন তিনি। এর পাশাপাশি স্থানীয় এমপি ও জেলা প্রশাসকদের সঙ্গেও কথা বলেছেন পানি সম্পদ উপমন্ত্রী। এ সময় তিনি জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সার্বক্ষণিক মাঠে থাকার নিদের্শনা দেন।

মন্তব্য



সাতদিনের সেরা