kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

প্রকাশক লুৎফর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক   

৪ জুলাই, ২০২০ ১৩:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রকাশক লুৎফর রহমান আর নেই

বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির পরিচালক ও সন্দেশ প্রকাশনীর স্বত্বাধিকারী বিশিষ্ট প্রকাশক লুৎফর রহমান চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সিনিয়র সহ-সভাপতি খান মাহবুব এ সব তথ্য জানিয়েছেন। তিনি জানান, গতকাল শুক্রবার (৩ জুলাই) রাতের কোনো এক সময় লুৎফর রহমান মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। রাজধানীর বড় মগবাজার এলাকার বাসায় একা বসবাস করতেন তিনি।

লুৎফর রহমানের মৃত্যুর নিশ্চত কারণ জানা যায়নি। তিনি কিছু দিন থেকে অসুস্থতায় ভুগছেন বলে জানা গেছে। পেশাগত কারণে লুৎফর রহমানের স্ত্রী মালয়েশিয়ায় অবস্থান করছেন। এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।

লুৎফর রহমানের মৃত্যুর খবরের প্রতিক্রিয়ায় জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর বলেন, ‌‌'কী শোনালেন! মাত্র কয়েকদিন আগেই কথা হলো। শরীরটা সামান্য খারাপ ছিল। বলেছিলেন, তেমন কিছু না। এত সজ্জন মানুষ ছিলেন, কিছুতেই মেনে নিতে পারছি না! তাঁর আত্মার শান্তি হোক। গভীর শোক ও সমবেদনা জানাই।'

শাহবাগ আজিজ মার্কেট বইপাড়া হিসেবে গড়ে ওঠার পেছনে যে কয়জন প্রকাশকের অনন্য অবদান রয়েছে, লুৎফর রহমান তাঁদের একজন। তাঁর মালিকানাধীন সন্দেশ প্রকাশনীর শোরুম ছিল আজিজ মার্কেটে। সন্দেশ নামে একটি পত্রিকাও প্রকাশ করেছিলেন তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা