kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক   

২ জুলাই, ২০২০ ১৮:৪০ | পড়া যাবে ২ মিনিটে



যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচি ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপণ করছে যুবলীগের নেতা-কর্মীরা। ফলজ, বনজ এবং ঔষধি- এই তিন রকম বৃক্ষরোপণে অংশ নিচ্ছে সংগঠনটির নেতা-কর্মীরা।

‘মুজিববর্ষে’র কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘গাছ লাগাই, জীবন বাঁচাই’ এই স্লোগানকে সামনে রেখে সারা দেশে গাছ লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল।

নির্দেশনার পর মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা সংগঠনের পাশাপাশি বক্তিগত উদ্যোগে কর্মসূচি পালন করে যাচ্ছেন। এর অংশ হিসেবে বৃহস্পতিবার রাজধানীর নটর ডেম কলেজে শতাধিক বনজ, ফলজ, ঔষধি বৃক্ষরোপণ করেছেন প্রতিষ্ঠানটির সাবেক ছাত্র যুবলীগের কেন্দ্রীয় নেতা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকত।

তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় সারা দেশে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপণ করছি। আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এই কর্মসূচি মাইলফলক হয়ে থাকবে।

এ সময় নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও সিএসসি, প্রভাষক শুভাশিস সাহা, মুহাম্মদ নাঈমুর রহমান, নটর ডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি অলিউল ইসলাম রনি, নটর ডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম উপস্থিতি ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা