kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

সাঁওতাল কিশোরী ধর্ষণের ঘটনায় ব্যবস্থা নিতে মানবাধিকার কমিশনের চিঠি

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুন, ২০২০ ১৯:৩০ | পড়া যাবে ২ মিনিটে



সাঁওতাল কিশোরী ধর্ষণের ঘটনায় ব্যবস্থা নিতে মানবাধিকার কমিশনের চিঠি

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দারাগাঁও চা বাগানের সাঁওতাল কিশোরী ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় মানবাধিকার কমিশন। ধর্ষণের ঘটনার সত্যতা যাচাই করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি দিয়েছে কমিশন। কমিশনের পরিচালক (প্রশাসন ও অর্থ) কাজী আরফান আশিকের স্বাক্ষরে বুধবার (২৪ জুন) এ চিঠি দেওয়া হয়েছে।  

‘হবিগঞ্জে সাঁওতাল কিশোরীকে ধর্ষণ’ শিরোনামে গত ২২ জুন কালের কণ্ঠে পত্রিকার অনলাইন ভার্সনে প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে এ চিঠি দিয়েছে কমিশন।

বিজ্ঞাপন

কমিশনের চিঠিতে বলা হয়, কালের কণ্ঠে প্রকাশিত সংবাদের প্রতি জাতীয় মানবাধিকার কমিশনের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয় যে, গত ১৬ জুন হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চা বাগানের এক সাঁওতাল ও মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রীকে মুখে রুমাল গুজে ধর্ষণ করেছে চা-বাগানের তিন যুবক। তাদের পাশবিক নির্যাতনে অসুস্থ হয়ে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি আছে ওই সাঁওতাল কিশোরী। এবিষয়ে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

কমিশনের চিঠিতে বলা হয়, এই ধরনের ঘটনা উদ্বেগজনক এবং মানবাধিকারের চরম লঙ্ঘন বলে মনে করে কমিশন। প্রকাশিত সংবাদের সত্যতা যাচাইয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে কমিশনে এ বিষয়ে দ্রুততার সাথে প্রতিবেদন প্রেরণের জন্য অনুরোধ করা হলো।



সাতদিনের সেরা