kalerkantho

সোমবার । ২২ আষাঢ় ১৪২৭। ৬ জুলাই ২০২০। ১৪ জিলকদ  ১৪৪১

পুলিশে নতুন করে ২০৭ জন করোনায় আক্রান্ত

সর্বোচ্চ ডিএমপিতে আক্রান্ত প্রায় দুই হাজার সদস্য

নিজস্ব প্রতিবেদক   

৭ জুন, ২০২০ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশে নতুন করে ২০৭ জন করোনায় আক্রান্ত

নতুন ২০৭ জনসহ গত ২৪ ঘণ্টায় পুলিশে করোনা আক্রান্ত বেড়ে ৬২০৬ হয়েছে। গতকাল শনিবার এ সংখ্যা ছিল ৫৯৯৯। যা এর ফলে সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা।

আজ রবিবার পুলিশ সদর দপ্তর সূত্র জানিয়েছে, পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি কোয়ারেন্টাইনের সংখ্যাও বেড়ে হয়েছে সাড়ে ৬ হাজার।

সদর দপ্তর সূত্র জানিয়েছে, নতুন করে গত ২৪ ঘণ্টায় পুলিশের ২০৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে এ পর্যন্ত পুলিশের মোট ছয় হাজার ৬২০৬ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। শনিবার এ সংখ্যা ছিল ৫৯৯৯।

পুলিশ সদর দপ্তর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৯ সদস্য মারা গেছেন। যার মধ্যে ১৬ পুলিশ কর্মকর্তা রয়েছেন। 

ডিএমপি সূত্র জানিয়েছে, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৮২৮ সদস্য আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রবিবার (৭ জুন) পর্যন্ত দুই হাজার ৭৬৭ পুলিশ সদস্য করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

পুলিশের আজ পর্যন্ত মোট ২০০৭ সদস্য করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন ৬৪৫১ পুলিশ কর্মকর্তা। এ পর্যন্ত ২ হাজার সদস্য সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন।

জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠ পর্যায়ে কর্মরত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিতে বেসরকারি হাসপাতাল ভাড়া নেওয়াসহ সব পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা