kalerkantho

বুধবার । ২৪ আষাঢ় ১৪২৭। ৮ জুলাই ২০২০। ১৬ জিলকদ  ১৪৪১

যুক্তরাষ্ট্রে আটকে পড়া ১১২ বাংলাদেশিকে নিয়ে ঢাকার পথে বিশেষ ফ্লাইট

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক   

৬ জুন, ২০২০ ২০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্রে আটকে পড়া ১১২ বাংলাদেশিকে নিয়ে ঢাকার পথে বিশেষ ফ্লাইট

যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে আটকে পড়া বাংলাদেশিদের দ্বিতীয় দলটিকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়ে গেছে কাতার ওয়ারওয়েজের বিশেষ বিমানটি। স্থানীয় সময় শনিবার সকাল ৯টায় নিউইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্টের আট নম্বর টার্মিনাল থেকে বিমানটি উড্ডয়ন করে। 

কেবল আটকে পড়া বাংলাদেশি নন, আসন ফাঁকা থাকা স্বাপেক্ষে গ্রিন কার্ড কিংবা আমেরিকার পাসপোর্টধারীদেরকেও ভ্রমণের সুযোগ দেয়া হয়। সেই হিসাবে সবমিলিয়ে ১১২ জন যাত্রী নিয়ে কাতার এয়ারওয়েজের কিউআর ৩৪৫৮ (QR3458) রওয়ানা হয়ে যায়। এসময় এয়ারপোর্টে উপস্থিত ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। 

দৈনিক কালের কণ্ঠকে তিনি বলেন, করোনা মহামারির এই সময়টায় নানাভাবে আমরা আটকে পড়া কিংবা প্রবাসী বাংলাদেশিদের পাশে থেকেছি। তারই অংশ হিসেবে এই নিয়ে দ্বিতীয় বিশেষ ফ্লাইট বাংলাদেশে গেলো। ভবিষ্যতে যদি প্রয়োজন হয়, তাহলে এমন আরও উদ্যোগ নেয়া হবে।

দোহা হয়ে ০৭ জুন রোববার বিকাল ৪:৪৫ টায় ফ্লাইটটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে। 

একই ফ্লাইটে বাংলাদেশে গেছেন নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকার। করোনার সময়ে আলোচিত এই চিকিৎসক বলেন, দেখুন নিউইয়র্কে অবস্থান উন্নতি হচ্ছে। এখান থেকেই নানাভাবে বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছি। সুযোগ খুঁজছিলাম কিভাবে দেশে গিয়ে মানুষের জন্যে কাজ করা যায়। এখন বাংলাদেশে করোনা পরিস্থিতির অনেকটাই অবনতি হয়েছে। আমি মনে করি এখনি সময় দেশে গিয়ে মানুষকে সেবা দেয়ার। 

ডা. ফেরদৌস খন্দকার সঙ্গে করে মাস্ক, গ্লাভস, পিপিই, হ্যান্ড স্যানিটাইজারসহ বেশ কিছু সুরক্ষা সামগ্রী নিয়ে গেছেন। সেখানে গিয়ে মানুষকে স্বাস্থ্যসেবা দেয়ার বেশ কিছু পরিকল্পণা তার রয়েছে বলে জানিয়েছেন মাউন্ট সিনাই হাসপাতালের এই চিকিৎসক। নিউইয়র্কসহ বাংলাদেশেও তার চিকিৎসা দেয়ার লাইসেন্স রয়েছে বলে জানালেন ডা. ফেরদৌস খন্দকার।

ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস, নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেস কনস্যুলেটের ব্যবস্থাপনার দায়িত্বে ছিল ওরিক্স অ্যাভিয়েশন লিমিটেড। গত ১৫ মে ওয়াশিংটন ডিসির ডুলেস এয়ারপোর্ট থেকে ২৪৭ জন যাত্রী নিয়ে প্রথম ফ্লাইট বাংলাদেশে গিয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা