kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

দুর্নীতি মামলায় রাশেদুল চিশতীর জামিন হাইকোর্টে বাতিল

নিজস্ব প্রতিবেদক   

৩ জুন, ২০২০ ১৫:১১ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি মামলায় রাশেদুল চিশতীর জামিন হাইকোর্টে বাতিল

দুর্নীতির এক মামলায় ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ আদালতের দেওয়া জামিন বাতিল করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন। আদালতে রাশেদুল হক চিশতীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও অ্যাডভোকেট কবির শাহরিয়ার বিপ্লব।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও একেএম আমিন উদ্দিন মানিক।

তথ্য গোপন করে এস টু এস কর্পোরেশনের ঋণ হিসাব হতে রাশেদুল হক চিশতির নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয় পে-অর্ডার ইস্যুর মাধ্যমে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করার অভিযোগে রাশেদুল হক চিশতিসহ চারজনের বিরুদ্ধে দুদক ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল মডেল থানায় মামলা করে। মামলাটি টাঙ্গাইল বিশেষ জজ আদালতে বিচারাধীন। এই মামলায় টাঙ্গাইলের ভার্চুয়াল কোর্ট গত ২৭ মে জামিন দিয়েছিল।

এই জামিন বাতিল চেয়ে করা আবেদনের ওপর শুনানিকালে দুদকের আইনজীবী হাইকোর্টকে বলেন, টাঙ্গাইলের আদালত দুদক ও রাষ্ট্রপক্ষের (পিপি) আইনজীবীর বক্তব্য না শুনেই জামিন দিয়েছেন। এ অবস্থায় হাইকোর্ট নিম্ন আদালতের জামিন বাতিল করে আদেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা