kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

করোনায় খাদ্য কর্মকর্তার মৃত্যু, খাদ্যমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক   

৩ জুন, ২০২০ ১২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় খাদ্য কর্মকর্তার মৃত্যু, খাদ্যমন্ত্রীর শোক

বিসিএস খাদ্য ক্যাডারের ১৮তম ব্যাচের ক্যাডার কর্মকর্তা উৎপল হাসান আর নেই। তিনি ঢাকা রেশনিং-এর প্রধান নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন। গত সোমবার রাতে করোনা আক্রান্ত অবস্থায় মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর। উৎপল হাসান ঢাকায় আজিমপুর কলোনীর বাসিন্দা ছিলেন।

উৎপল হাসানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শোকবার্তায় মন্ত্রী বলেন, তার মৃত্যুতে খাদ্য বিভাগ একজন সৎ, অভিজ্ঞ ও দক্ষ কর্মকর্তা হারালো। উৎপল হাসানের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানান মন্ত্রী।

গত মঙ্গলবার সকালে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে তার নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়। তার মৃত্যুতে  বিসিএস ফুড অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার অ্যাসোসিয়েশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিসিএস ফুড অ্যাসোসিয়েশনের শোকবার্তায় বলা হয়েছে, তার করোনা শনাক্ত হয়েছিল। পাশাপাশি শারীরিক আরো কিছু জটিলতায় ভুগছিলেন উৎপল। তার দীর্ঘ কর্মজীবনের কথা খাদ্য অধিদপ্তর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণে রাখবে। সংগঠনের পক্ষ থেকে মৃতের পরিবারের প্রতিও সহমর্মিতা প্রকাশ করা হয়েছে।

খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, উৎপল হাসান বেশিরভাগের কাছে উৎপল কুমার সাহা হিসেবে পরিচিত হলেও তিনি একজন মুসলিম ছিলেন। মুসলিম রীতি অনুযায়ী তার জানাজার নামাজ ও দাফন হয়েছে। ময়মনসিংহ শহরে জন্মগ্রহণকারী উৎপল কুমার সাহা একসময় ইসলাম ধর্ম গ্রহণ করে উৎপল হাসান নাম নেন। তার স্ত্রী স্ত্রী নাসিমা পারভীন একই ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তিনি বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে কর্মরত আছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা