kalerkantho

সোমবার । ২২ আষাঢ় ১৪২৭। ৬ জুলাই ২০২০। ১৪ জিলকদ  ১৪৪১

হাইকোর্ট বিভাগের ১৮ বিচারপতিকে দ্বিতীয় দফা শপথ পড়ানো হলো শনিবার রাতে

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মে, ২০২০ ০০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



হাইকোর্ট বিভাগের ১৮ বিচারপতিকে দ্বিতীয় দফা শপথ পড়ানো হলো শনিবার রাতে

হাইকোর্ট বিভাগে স্থায়ীভাবে নিয়োগ পাওয়া ১৮ বিচারপতিকে দ্বিতীয় দফায় শপথ পড়ানো হয়েছে শনিবার রাত পৌনে দশটার সময়। তাদেরকে সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই শপথ পড়ান। এর আগে আজ বিকেল ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের শপথ পড়ানো হয়েছিল। কিন্তু ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথের কোনো বৈধতা না থাকায় দ্বিতীয় দফায় শারীরিকভাবে উপস্থিতির মাধ্যমে শপথ পড়ানো হয় বলে নিশ্চিত করেছে সুপ্রিম কোর্টের একাধিক সূত্র।

রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে দায়িত্ব পালনকারী ১৮ বিচারপতিকে ২৯ মে শুক্রবার স্থায়ীভাবে নিয়োগ দেন। এর আগে ২০১৮ সালের ৩০ মে তাদেরকে দুই বছরের জন্য হাইকোর্টে বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দিয়েছিলেন। ওই বছরের ৩১ মে ওই ১৮ জন শপথ নেন। এরপর থেকে তারা দায়িত্ব পালন করে আসছেন।  

স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতি হলেন, বিচারপতি মো. আবু আহমেদ জমাদার, বিচারপতি এস এম আব্দুল মবিন, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান, বিচারপতি ফাতেমা নজীব, বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা, বিচারপতি এস এম কুদ্দুস জামান, বিচারপতি মো. আতোয়ার রহমান, বিচারপতি খিজির হায়াত, বিচারপতি শশাংক শেখর সরকার, বিচারপতি মোহাম্মদ আলী, বিচারপতি মহি উদ্দিন শামীম, বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান, বিচারপতি মো. খায়রুল আলম, বিচারপতি এস এম মনিরুজ্জামান, বিচারপতি আহমেদ সোহেল, বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলম।

মন্তব্য



সাতদিনের সেরা