kalerkantho

শুক্রবার। ২৬ আষাঢ় ১৪২৭। ১০ জুলাই ২০২০। ১৮ জিলকদ ১৪৪১

আনসারের ৩৪০ সদস্য করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক   

৩০ মে, ২০২০ ১৯:১৫ | পড়া যাবে ২ মিনিটে



আনসারের ৩৪০ সদস্য করোনা আক্রান্ত

শনিবার বিকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর আরো ১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের ৩৪০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় অক্রান্ত হয়েছেন ২৮৪ জন এবং ঢাকার বাইরে ৫৬ জন।

আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক এক জন, ১০৩ জন ব্যাটালিয়ন আনসার, ২৩০ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর, একজন নার্সিং সহকারী, ২ জন মহিলা আনসার এবং একজন ভিডিপি সদস্য। 

সংশ্লিষ্টরা জানান, করোনা আক্রান্তদের মধ্যে ৮১ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১৭৪ জন অঙ্গীভূত সাধারণ আনসার ঢাকা মহানগর পুলিশের সাথে কর্মরত রয়েছেন। এ ছাড়া বাকিদের কেউ সদর দপ্তর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন।

এ পর্যন্ত বাহিনীর করোনা আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছেন সর্বমোট ১০৩ জন। করোনাযুদ্ধে জয়ী বাহিনীর এ সকল সদস্য সুস্থ হয়ে যার যার কর্মস্থলে যোগদান করে আবার তাদের উপর অর্পিত দায়িত্ব ও সেবামূলক কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টিনে আছেন ১৩ জন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আাবাসিক হোটেল কোয়ারেন্টিনে ৫২৪ জন। বিভিন্ন হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে বাহিনীর ১৭৭ জন সদস্য চিকিৎসাধীন আছেন। 

এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মৃতুবরণ করেছেন। মৃতুবরণকারী সদস্য হলেন অঙ্গীভূত সাধারণ আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) আব্দুল মজিদ। তিনি ঢাকার ভাটারা থানায় কর্মকালীন থাকা অবস্থায় করোনা আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ১১ মে ইন্তেকাল করেন।

মন্তব্য



সাতদিনের সেরা