kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

মহিলা পরিষদের উদ্বেগ

অফিস-আদালত-গণপরিবহন চালু হলে জনজীবন ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে

নিজস্ব প্রতিবেদক   

২৯ মে, ২০২০ ১৬:৩৫ | পড়া যাবে ১ মিনিটে



অফিস-আদালত-গণপরিবহন চালু হলে জনজীবন ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে

অফিস-আদালত ও গণপরিবহন খুলে দেওয়ার সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু আজ শুক্রবার এক বিবৃতিতে করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহ পরিস্থিতিতে ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, সরকারের করোনা বিষয়ক টেকনিকাল কমিটি ও অন্যান্য স্বাস্থ্য বিশেষজ্ঞগণ এবং বিশ্বস্বাস্থ্য সংস্থা বলছে, বর্তমান সময়ে করোনা সংক্রমণের উর্ধ্বগতি প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলাই একমাত্র উপায়। এরকম পরিস্থিতিতে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস ও গণপরিবহন খোলার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে জনজীবন আরো ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে। এ ছাড়া একদিকে শর্ত সাপেক্ষে বাজার খোলা রাখার সিদ্ধান্ত, অপরদিকে জনগণের চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ, সরকারের সমন্বয়হীনতার প্রতিফলন বলে মনে হয়।

বিবৃতিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন প্রত্যাহার করে সাধারণ ছুটি বৃদ্ধি ও দেশব্যাপী কঠোরভাবে লকডাউন কার্যকর এবং সরকারের ব্যবস্থাপনায় কভিড-১৯ চিকিৎসা কেন্দ্রসমূহ পরিচালনার দাবি জানানো হয়েছে। একইসাথে সকল খেটে খাওয়া মানুষকে সহায়তা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা