kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

আইসিটি বিভাগের ডিজিটাল ঈদ পুনর্মিলনী

করোনার বিরুদ্ধে প্রযুক্তিনির্ভর লড়াই করতে হবে : পলক

নিজস্ব প্রতিবেদক   

২৬ মে, ২০২০ ২২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনার বিরুদ্ধে প্রযুক্তিনির্ভর লড়াই করতে হবে : পলক

সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাস একদিন বিদায় নেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, করোনার বিরুদ্ধে লড়াইয়ে সর্বক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে। এজন্য আইসিটি বিভাগের কর্মকর্তাদের এ বিষয়ে সর্বোচ্চ ভূমিকা রাখার তাগিদ দেন তিনি।

ডিজিটাল প্ল্যাটফর্ম জুম অনলাইনে আজ মঙ্গলবার আইসিটি ফর বিভাগের ঈদ পুনর্মিলনী সভায় তিনি এসব কথা বলেন।

এতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার নাটোরের সিংড়ার বাসভবন থেকে সভাপতি হিসেবে যুক্ত হন এবং আইসিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। ভিন্ন প্রেক্ষাপটে আইসিটি পরিবারের কর্মকর্তারা কিভাবে ঈদ উদযাপন করেছেন সে বিষয়ে তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।

অদৃশ্য শত্রু করোনাভাইরাসের সংক্রমণজনিত কারণে স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে পরিবারের সদস্যদের সাথে ঈদ উদযাপন করায় প্রতিমন্ত্রী আইসিটি বিভাগের কর্মকর্তাদের ধন্যবাদ জানান। তিনি সরকারের নির্দেশ অনুযায়ী ঘরে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী করোনাভাইরাসের কারণে এবারের ঈদের প্রেক্ষাপটের ভিন্নতা তুলে ধরে বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি এই মহামারী শেষ হবে। প্রযুক্তির সহায়তায় সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হবো একই সাথে দেশের উন্নয়ন, অগ্রযাত্রা অব্যাহত  থাকবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

তিনি বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মানুষের করোনা মহামারি থেকে দ্রুত মুক্তি, ভাইরাসে আক্রান্ত হয়ে স্বজনহারাদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন, অসুস্থদের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করেন।

সভায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ বিভাগ এবং এর অধীন বিভিন্ন সংস্থার প্রধান ও কর্মকর্তারা অনলাইনে যুক্ত হন।

মন্তব্য



সাতদিনের সেরা