kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

ঈদের পরদিন করোনা থেকে সুস্থ ২৪৫, মৃত্যু ২১

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মে, ২০২০ ১৪:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের পরদিন করোনা থেকে সুস্থ ২৪৫, মৃত্যু ২১

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ২৪৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৭,৫৭৯ জন। এছাড়া একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ৫২২ জন। 

আজ মঙ্গলবার ঈদের পরদিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫,৪০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে আরও ১,১৬৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩৬,৭৫১। 

গতকাল সোমবার করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৩৩ জন ও মারা গেছেন ২১ জন। এর আগের দিন রবিবার সুস্থ হয়েছেন ৪১৫ জন ও মারা গেছেন ২৮ জন আর শনিবার ২৯৬ জন ও মারা গেছেন ২০ জন। এছাড়া গত শুক্রবার সুস্থ হয়েছেন ৫৮৮ জন ও মারা গেছেন ২৪ জন; আর বৃহস্পতিবার সুস্থ হয়েছেন ৩৯৫ জন ও মারা গেছেন ২২ জন; গত বুধবার সুস্থ হয়েছেন ২১৪ জন ও মারা গেছেন ১৬ জন; গত মঙ্গলবার সুস্থ হয়েছেন ৪০৮ জন ও মারা গেছেন ২১ জন এবং গত সোমবার সুস্থ হয়েছেন ২১২ জন ও মারা গেছেন ২১ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য



সাতদিনের সেরা