kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

১২০০ অসহায় পরিবারকে ঈদ উপহার দিলেন রিপন

নিজস্ব প্রতিবেদক   

২৩ মে, ২০২০ ২০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



১২০০ অসহায় পরিবারকে ঈদ উপহার দিলেন রিপন

করোনার প্রভাবে হতাশা, দুশ্চিন্তা আর বেঁচে থাকা না থাকা নিয়ে চিন্তিত বিশ্ববাসী। দেশে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, এর চাইতে কয়েকগুন বাড়ছে নিম্নআয়ের মানুষের কষ্ট আর দুর্গতি। কেনাকাটা হীন এবারের ঈদে নিম্ন ও মধ্যবিত্তদের আনন্দ বিলীন। নিম্ন ও মধ্যবিত্ত এমন মানুষদের পাশে থেকে সহায়তা করছে সরকারি ও বেসরকারি কিছু প্রতিষ্ঠান। ব্যক্তি উদ্যোগে এলাকা কেন্দ্রিক এগিয়ে আসছেন অনেকে। তেমনি একজন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। আজ শনিবার রাজধানীর চারটি স্থানে প্রায় ১২০০ অসহায় মানুষের মধ্যে ঈদ উপহার দিয়েছেন তিনি।

বেলা ১২টার দিকে যাত্রাবাড়ীর কাজলা থেকে ঈদ উপহার বিতরণ শুরু করা হয়। এরপর বিকেল পর্যন্ত গেন্ডারিয়া, ওয়ারী কমিউনিটি সেন্টার সংলগ্ন স্থান, এবং ধোলাইপাড় এলাকায় ঈদ উপহার বিতরণ করেন রিপন । এ সময় তিনি ১২০০ পরিবারের হাতে ঈদ উপহার তুলে দেন।

জানা যায়, এর আগে গতকাল শুক্রবার ঢাকা-৫ আসনের ৬৭ নম্বর ওয়ার্ডে ৬০০ পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। আসনটির ৬ হাজার পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরনের লক্ষ্যে গত বুধবার  থেকে যাত্রাবাড়ী এলাকায় সাড়ে ৬০০   পরিবারকে ঈদ সামগ্রী দিয়ে বিতরণ কার্যক্রম শুরু করেন রিপন। এরপর গত বৃহস্পতিবার রায়েরবাগ ও কদমতলী এলাকায় ১০০০ পরিবারকে ঈদ উপহার দেন তিনি।

জানা যায়, চলমান মহামারী করোনা ভাইরাস সংক্রমণের প্রথম থেকেই ঢাকা-৫ আসনের বিভিন্ন থানায় স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে নিয়মিত কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে আসছেন কামরুল হাসান রিপন। এর মধ্যে মাহে রমজান শুরুতে ডেমরা, যাত্রাবাড়ী ও কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে নিয়মিত রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করা হয়।

ঈদকে সামনে রেখে এখন বিতরণ করছেন ঈদ সামগ্রী। ঈদ সামগ্রীতে প্রতিটি পরিবারের জন্য দেওয়া হচ্ছে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১কেজি পিয়াজ, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ১ কেজি সেমাই, ১টি করে বড় মুরগী, হ্যান্ড স্যানিটাইজার এবং ইফতার সামগ্রী। 

এ সম্পর্কে কামরুল হাসান রিপন বলেন, 'যারা রাজনীতির সঙ্গে জড়িত অথবা এলাকার মোটামুটি সচ্ছল সবারই এই বিপদের মুহূর্তে এগিয়ে আসা উচিত। শুধুমাত্র মানুষের সেবার চিন্তা করে অসহায়ত্ব দূর করার কথা চিন্তা করে পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এমন দুর্যোগ থাকবে না। ইনশাআল্লাহ খুব শীঘ্রই সুদিন ফিরবে।'

ঈদ সামগ্রী এবং ইফতার বিতরণের সময় উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ জাফর আহমেদ মামুন, নুরুর রহমান মুকুল, এ কে এম তারেকুজ্জামান তারেক, বংশাল থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা সাঈদ আহমেদ আকাশ, ওয়ারী থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা কামরুল ইসলাম সোহাগ, খিলগাঁও থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ সালাউদ্দিন, কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাকোওয়াত হোসেন টিটু, যাত্রাবাড়ী থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমরান হোসেন, শ্যামপুর থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা সায়মন রহমান, গেন্ডারিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা এস এম ফরিদ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা