kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

করোনায় মৃত ২২ জনের মধ্যে ঢাকা শহরের আটজন

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০২০ ১৪:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মৃত ২২ জনের মধ্যে ঢাকা শহরের আটজন

ফাইল ফটো

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৭৭৩ জন।  মৃত্যু হয়েছে আরও ২২ জনের। সুস্থ হয়েছেন আরও ৩৯৫ জন। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে আট জন ঢাকা শহরের।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজকের মৃত্যুর পরিসংখ্যানে দেখা যায়, ২২ জনের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, সিলেট বিভাগে তিনজন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। 

ঢাকা বিভাগের মৃতদের তালিকায় ১০ জনের মধ্যে ঢাকা শহরের আট জন রয়েছেন বলে জানান ডা. নাসিমা। এছাড়া নারায়ণগঞ্জ জেলায় একজন ও ঢাকার অন্যান্য জেলার মধ্যে একজন রয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ১৭৪টি। তবে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২৬২টি। অর্থাৎ এ সময়ে জমা থেকেও নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে দুই লাখ ১৪ হাজার ১১৪টি।

আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট আক্রান্ত শনাক্ত দাঁড়িয়েছে ২৮ হাজার ৫১১ জনে। আর মোট মৃত্যু দাঁড়িয়েছে ৪০৮ জনে। মোট সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৬০২ জন।

মন্তব্য



সাতদিনের সেরা