kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত না হওয়ায় রিট করবে মানবাধিকার কমিশন

নিজস্ব প্রতিবেদক   

১০ মে, ২০২০ ২০:২২ | পড়া যাবে ২ মিনিটে



জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত না হওয়ায় রিট করবে মানবাধিকার কমিশন

করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিতে সরকারের নির্দেশনা এবং কমিশনের সুপারিশ বাস্তবায়নে কোনো কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তির উদাসীনতা এবং দায়িত্বহীনতার কারণে চিকিৎসা সেবা নিশ্চিত না হওয়ায় রিট আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

আজ রবিবার কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে সম্প্রতি রেবেকা সুলতানা চৌধুরী এবং অতিরিক্ত সচিব গৌতম আইচ সরকার একাধিক হাসপাতালে ঘুরে ঘুরে সন্তানের সামনে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করার ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়েছে।

কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের সভাপতিত্বে আজ রবিবার বেলা সাড়ে ১১টায় অনলাইনে অনুষ্ঠিত এই সভায় কমিশনের সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ, অবৈতনিক সদস্য ড. নমিতা হালদার, জেসমিন আরা বেগম, মিজানুর রহমান খান ও চিংকিউ রোয়াজা অংশ নেন।

সংবাদ বিজ্ঞপিতে বলা হয়, সভায় করোনাকালীন সময়ে জনগণ চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত হচ্ছে মর্মে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন সংবাদের বিষয়ে আলোচনা করা হয়। বিশেষত সম্প্রতি রেবেকা সুলতানা চৌধুরী এবং অতিরিক্ত সচিব গৌতম আইচ সরকার একাধিক হাসপাতালে ঘুরে ঘুরে সন্তানের সামনে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেন যা অত্যন্ত বেদনাদায়ক এবং অমানবিক।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাকালে নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধি, আইন-শৃংখলা বাহিনী/প্রশাসনের সদস্য কর্তৃক মানবাধিকার লংঘনের ঘটনাসমূহে কমিশনের বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা