kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

করোনায় বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক   

১০ এপ্রিল, ২০২০ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন

করোনা আতঙ্কের কারণে বিশ্ব স্থবির হয়ে গেছে। ভেঙে পড়েছে উন্নত দেশগুলোর চিকিৎসা ব্যবস্থাও। প্রতিদিনই মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। বাংলাদেশেও প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। যদিও আক্রান্তের তুলনায় মৃত্যুর হার কম। এরপরও দেশে চলছে অঘোষিত লকডাউন। দেশের চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। তবে কিছু কিছু ক্ষেত্রে ভোগান্তিতে পড়ছেন সাধারণ রোগে আক্রান্ত রোগীরা। অনেকেই চিকিৎসা পাচ্ছেন না। এমন পরিস্থিতিতে অনলাইন ও সরাসরি ফোন কলে বিনামূল্যে জরুরি চিকিৎসা পরামর্শ দিচ্ছে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন। 

করোনাভাইরাসের কারণে চলমান অচলাবস্থায় যাতে কোনো রোগী চিকিৎসা বঞ্চিত না হয় সেজন্য উদ্যোগ নিয়েছে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

জানা গেছে, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে ডাক্তাররা স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিচ্ছে। এতে ৩ জন ডাক্তার সার্বক্ষণিক সেবা দিয়ে যাচ্ছে। সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি যেখানে মানুষ স্বাস্থ্যগত যেকোনো সমস্যা নিয়ে সংগঠনটির অফিশিয়াল ফেসবুক পেইজে মেসেজ পাঠালে ডাক্তাররা তার উত্তর দিচ্ছেন। সব ধরনের স্বাস্থ্যগত সমস্যায় আলোচনা করা যাবে এই প্লাটফর্মে বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে। গুরুতর কোনো কিছু হলে ফোন করে পরামর্শ দেওয়া হয়েছে।

ফাউন্ডেশনটির নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা মজুমদার জানান, ‌এরই মধ্যে মানুষকে অনলাইনে ফ্রি সেবা দিয়ে আমরা দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে পেরেছি। এ সেবা অব্যাহত থাকবে করোনা শেষ না হওয়া পর্যন্ত।

এখানে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও পঙ্গ হাসপাতালের তিন চিকিৎসক ডা. আবুল কালাম মোহাম্মদ ইউসুফ (শিবলী), ডা. বাসুদেব কুমার সাহা।

যে কেউ যেকোনো স্বাস্থ্যগত সমস্যার জরুরি সমাধান পেতে হটলাইনে যোগাযোগ করতে পারবেন- 01913086919, 01722365924 01712-089789 এই নম্বর গুলোতে।

মন্তব্য



সাতদিনের সেরা